Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

পকেট ভারী করতে সরকার তেলের দাম বাড়িয়েছে : সাংবাদিকদের মির্জা ফখরুল

রুবাইয়া সুলতানা বাণী, ঠাকুরগাঁও থেকে | প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০২১, ১২:০৬ এএম

বিএনপি
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকারকে কোথাও কোনো জবাবদিহি করতে হয় না। তাই তাদের পকেট ভারী করার জন্য, ব্যবসা বৃদ্ধির জন্য, তাদের প্রফিট বাড়ানোর জন্য তেল-গ্যাসের দাম বাড়িয়ে চলেছে। এই সরকার দমনম‚লক আচরণ করছে।
গতকাল বিকেলে ঠাকুরগাঁও শহরের কালিবাড়িস্থ নিজ বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর।
এসময় তিনি আরো বলেন, সরকার জ্বালানি তেলের দাম অস্বাভাবিকভাবে বাড়িয়ে দিয়েছে। ডিজেলের দাম ছিল লিটার প্রতি ৬৫ টাকা সেখানে বাড়িয়ে করা হয়েছে ৮০ টাকা। লিটার প্রতি ১৫ টাকা দাম বৃদ্ধি করা হয়েছে। কেরোসিনের দাম ছিল ৭০ টাকা, সেটাকে করা হয়েছে ৮৫ টাকা। এলপি গ্যাসের দাম ছিল ৪৮ টাকা ৯০ পয়সা, করা হয়েছে ৫৯ টাকা ৯০ পয়সা। আমরা দেখছি দেশের মানুষ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যেম‚ল্যের উর্দ্ধগতির ফলে হিমশিম খাচ্ছে। আর সেই সময় আবার জ¦ালানি তেলের দাম বাড়ানো এটা আরো দ্রব্যম‚ল্যের দাম বৃদ্ধি করবে। কারণ ট্রন্সপোর্ট খরচ বেড়ে যাবে। অন্যদিকে বিদ্যুতের দাম প্রতিবছর বাড়িয়ে সাধারণ ভোক্তাদের অসহনীয় অবস্থায় নিয়েছে বর্তমান সরকার।

টিসিবির মাধ্যমে স্বল্প দামে পণ্য নি¤œ ও মধ্যবিত্ত মানুষদের মাঝে দেয়া হতো পণ্য। সেখানেও পণ্যের দাম বৃদ্ধি করা হয়েছে। অর্থাৎ সাধারণ মানুষদের উপর নির্যাতন আরো বাড়িয়ে দেয়া হলো বলে মনে করেন বিএনপি মহাসচিব।

মির্জা ফখরুল বলেন, দ্রব্যম‚ল্য বৃদ্ধির ফলে দেশের সমগ্র অর্থনীতির উপরে প্রচন্ড চাপ সৃষ্টি হবে। সেই সাথে মানুষের ক্রয়ক্ষমতা হ্রাস পাবে ও প্রকৃত আয় কমে যাবে। যেটা অবশ্যই বাংলাদেশের অর্থনীতিতে একটা নেতিবাচক প্রভাব ফেলবে। তিনি আরো বলেন, ট্রাক শ্রমিকরা ঘোষণা দিয়েছে যে, ২৪ ঘণ্টার মধ্যে যদি তেলের দাম কমানো না হয়, সেক্ষেত্রে তারা ট্রাক চলাচল বন্ধ করে দিবেন। এ ধরনের কর্মস‚চিকে আমরা অবশ্যই সমর্থন জানাবো। সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসময় জেলা বিএনপির বিভিন্ন স্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল

২১ ফেব্রুয়ারি, ২০২৩
২০ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ