Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলের ধলাপাড়ায় পাল্টাপাল্টি সমাবেশ ডাকায় ১৪৪ ধারা জারি

প্রকাশের সময় : ১৭ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : আওয়ামী লীগের দুই গ্রুপ একই স্থানে পাল্টাপাল্টি সমাবশে ডাকায় টাঙ্গাইলের ঘাটাইল উপজলোর ধলা পাড়া বাজার এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। উপজলেআ নির্বাহী র্কমর্কতা (ইউএনও) মোহাম্মদ আবুল কাশেম শাহীন সোমবার দুপুর ১২টা থেকে রাত ৯টা র্পযন্ত ১৪৪ ধারা জারি করেন।

ঘাটাইল থানার ভারপ্রাপ্ত র্কমর্কতা (ওসি) কামাল হোসনে জানান, ঘাটাইল উপজলোর ধলা পাড়া বাজার এলাকায় স্থানীয় সংসদ সদস্য আমানুর রহমান খান রানার মুক্তির দাবিতে সমাবশে আহ্বান করে উপজলোর আওয়ামলীগরে একটি গ্রুপ। পরে একই এলাকায় উপজলো আওয়ামীলীগরে আহ্বায়ক শহদিুল ইসলাম লবেু’র অনুসারীরা মুক্তযিোদ্ধা ফারুক হত্যামামলার আসামী বিচারের দাবিতে সমাবশে আহ্বান করনে।
এ অবস্থায় দু’টি বিবাদমান গ্রুপের যেকোন ধরনের সংর্ঘষ ও অপ্রীতিকর ঘটনা এড়াতে এবং আইনশৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রশাসন সেখানে দুপুর ১২ থেকে রাত ৯টা র্পযন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে।

উল্লখ্যে, গত ২৪ সপ্টেম্বের উপজলোর হামদিপুর বাসস্ট্যান্ড চত্বরে একই দাবিতে আওয়ামী লীগরে দু’টি গ্রুপ সমাবশে ডাকলে ১৪৪ ধারা জারি করে প্রশাসন।

এর আগে গত ১৮ সেপ্টেম্বর মুক্তিযোদ্ধা ও আওয়ামীলীগ নেতা ফারুক হত্যামামলার আসামী টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনরে সংসদ সদস্য আমানুর রহমান খান রানা আদালতে আত্মসর্মপণ করে জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেন। এরপর থকেইে স্থানীয় আওয়ামী লীগের একটি গ্রুপ এমপি রানাকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার ও ফাঁসির দাবিতে বিভিন্ন র্কমসূচী পালন করে আসছ। অপরদিকে এমপি রানার অনুসারীরা তার মুক্তির দাবিতে বিভিন্ন র্কমসূচী পালন করে আসছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ