Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুষ্টিয়ায় ডুবুরি দল না থাকায় যানমাল উদ্ধারে বিঘ্ন ঘটছে

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ৭:১৪ পিএম

কুষ্টিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরি দল না থাকায় পানিতে ডুবে যাওয়া মানুষ ও যানমাল উদ্ধারে প্রতিনিয়ত ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. সাইদুল ইসলাম।

বৃহস্পতিবার (০৪ নভেম্বর) সকালে কুষ্টিয়ায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২১ উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কুষ্টিয়া বর্তমানে শক্তিশালী। তবে কুষ্টিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ডুবুরি দল না থাকায় পানিতে ডুবে যাওয়া মানুষ ও যানমাল উদ্ধারে প্রতিনিয়ত ব্যাহত হচ্ছে। বর্তমান সময়ে কুষ্টিয়ায় ব্যাপকহারে বহুতল ভবন নির্মাণ হচ্ছে। কুষ্টিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কাছে পর্যাপ্ত সরঞ্জাম না থাকায় উদ্ধার অভিযানে অনেক ধরনের বাঁধার সম্মুখীন হতে হচ্ছে প্রতিনিয়ত। কুষ্টিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের নিজস্ব ডুবুরি দল ও আধুনিক যন্ত্রপাতি প্রদানের জন্য প্রধানমন্ত্রীর কাছে আমরা আবেদন জানাচ্ছি।

এসময় তিনি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা নতুন উদ্যোমে সাহস, সততা, দক্ষতা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করতে উদাত্ত আহ্বান জানান।

‘মুজিব বর্ষে শপথ করি, দুর্যোগে-জীবন সম্পদ রক্ষা করি’ প্রতিপাদ্য নিয়ে সারা দেশে অগ্নিনিরাপত্তা জোরদার করতে সকল মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি এবং ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কার্যক্রমে জনসম্পৃক্ততা বাড়ানোর লক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কুষ্টিয়ার সহকারি পরিচালক রতন কুমার নাথ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মনিরুল ইসলাম।

এসময় আরও উপস্থিত ছিলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি কুষ্টিয়া ও ভলেন্টিয়ার ফর বাংলাদেশ কুষ্টিয়ার সদস্যরা, সাংবাদিক, পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কুষ্টিয়ার সদস্যরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ