Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পার্বত্যঞ্চলে যত উন্নয়ন হয়েছে বিগত কোন সরকার আমলে এতো উন্নয়ন হয়নি: মন্ত্রী বীর বাহাদুর

রামগড় (খাগড়াছড়ি) উপজেলা সংবাদদাতাঃ | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ৬:২৩ পিএম

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, শুধু শিক্ষিত হলেই হবে না সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে হবে। পার্বত্যঞ্চলে শান্তি ফিরিয়ে আনার লক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৯৭ সালে ২ ডিসেম্বর শান্তিচুক্তি বাস্তবায়ন করেন। তারপরও কিছু গোষ্ঠী সম্প্রীতি নষ্ট করতে পাহাড়ে খুন, গুম ও চাঁদাবাজির মত নানা অপকর্ম চালিয়ে যাচ্ছে। যা এ অঞ্চলে উন্নয়নে বাঁধা সৃষ্টি করছে।

বৃহস্পতিবার (৪নভেম্বর) দুপুরে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার গাড়ীটানা উচ্চ বিদ্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা আ. লীগের সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য মো. মাঈন উদ্দীনের সঞ্চালনায় অভিভাবক সমাবেশে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদনী। বিশেষ অতিথি ছিলেন, ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান ও স্থানীয় সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরা, সংরক্ষিত সাংসদ বাসন্তি চাকমা, তিন পার্বত্য জেলা উনয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী,উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান মোঃ নুরুল আলম চৌধুরী, ইউএনও তামান্না মাহমুদ, সহকারী কমিশনার(ভূমি) রুম্পা ঘোষ, খাগড়াছড়ি পৌর মেয়র ও জেলা আ.লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরীসহ জেলা-উপজেলার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।


প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, যদি সমস্যা থাকে তাহলে তা সমাধানের উপায় খুঁজে বের করুন। তবুও পাহাড়ের শান্তি শৃঙ্খলা নষ্টের চেষ্টা করবেন না। আমাদের পরিচয় আমরা সকলেই পার্বত্যবাসী। বর্তমান সরকারের উন্নয়নের কথা তুলে ধরে তিনি বলেন, সরকারি চাকুরীজীবী থেকে শুরু করে সকল ক্ষেত্রে উন্নয়নে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বিশেষ করে বর্তমান সরকারের আমলে পার্বত্যঞ্চলে যত উন্নয়ন হয়েছে তা বিগত কোন সরকার আমলে হয়নি। পরে উপজেলা পরিষদের পাশে অবস্থিত শিশু পার্কের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উপজেলা টাউন হলে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে ও খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সার্বিক সহযোগিতায় উপজেলার ১২০ অসহায়-দুঃস্থ পরিবাবের মাঝে সেলাই মেশিন, ছাগল ও স্প্রে মেশিন বিতরণ করবেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ