Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ড্রাগ ডিলিংয়ের গল্পে ওয়েব সিরিজ ‘নেটওয়ার্ক’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৪ নভেম্বর, ২০২১, ৫:২৩ পিএম

দক্ষিণ এশিয়ার ড্রাগ ডিলিংয়ের নেটওয়ার্কের গল্প নিয়ে নির্মাতা সৈকত নাসির নির্মাণ করেছেন ওয়েব সিরিজ 'নেটওয়ার্ক'। গত অক্টোবর থেকে শুরু হয়েছে শুটিং। এরমধ্যে শেষ করেছেন প্রথম সিজনের কাজ। রাঙ্গামাটি, বান্দরবান ও চিটাগাংয়ে পাঁচ সিজনের এই ওয়েব সিরিজ প্রথম দুই সিজন শুটিং শেষ করে সম্প্রতি ঢাকায় ফিরেছেন 'নেটওয়ার্ক' টিম। চলছে দ্বিতীয় সিজনের কাজ। দ্রুত সময়ের মধ্যে হবে আরো তিনটি সিজন। প্রতিটি সিজনে থাকছে ৮টি পর্ব।

সম্প্রতি সিরিজটির একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করেছেন নির্মাতা। সেখানে স্পিডবোট করে অভিনেতা-অভিনেত্রীর মিশনে যাওয়ার একটি দৃশ্য দেখা যায়। সিরিজটির মূল প্রেক্ষাপট মাদক ও ক্রাইম। তবে এতে দেখা যাবে তুমুল অ্যাকশন ও রেসিং। নির্মাতার ভাষ্যে, এটি ক্রাইম থ্রিলার। প্রচুর অ্যাকশন আর বাইক, স্পিডবোট ও হেলিকপ্টারের চেজিং থাকছে। ফলে পুরো প্রজেক্টটি অসম্ভব ব্যয়বহুল। এতো বাজেট ও ক্যানভাস নিয়ে এখানে এমন সিরিজ আর হয়েছে বা হচ্ছে বলে আমার জানা নেই। সিরিজটির কাহিনী, সংলাপ ও চিত্রনাট্য লিখছেন আব্দুল্লাহ জহির বাবু।

সৈকত নাসির আরো বলেন, ‘প্রথম সিজন শেষ করেছি। দ্বিতীয় সিজনের আর ৫দিন বাকি। এরপর পর্যায়ক্রমে বাকি তিনটি সিজনও শেষ করবো। এরমধ্যে যাবো ভারতেও। আর মিয়ানমারের কাজটি চট্টগ্রাম-রাঙামাটি-কক্সবাজার মিলিয়ে করছি। সুবিধা হলো, মায়ানমারের অংশটির জন্য কক্সবাজারে থাকা রোহিঙ্গাদের সহযোগিতা পাচ্ছি। ফলে মায়ানমার আর যাওয়া লাগছে না।’

‘নেটওয়ার্ক’ সিরিজের মূল চরিত্রের নাম বেগম। এই চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী নিপা আহমেদ রিয়েলি। এর আগে অনন্য মামুনের পরিচালনায় ‘মেকআপ’ সিনেমায় অভিনয় করেছিলেন তিনি। আরও অভিনয় করছেন সাজ্জাদ হোসাইন, কাজী নওশাবা, সাঞ্জু জন, রাশেদ মামুন অপু, রাহা তানহা খানসহ অর্ধশতাধিক শিল্পী। ২০২২ সালের জানুয়ারি থেকে দেশীয় ওটিটি প্ল্যাটফর্ম আই থিয়েটারে এটি উন্মুক্ত হওয়া শুরু হবে বলে জানান সংশ্লিষ্টরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ