Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যশোর থেকে স্কটল্যান্ডে কপ-২৬ সম্মেলনে এমপি শাহীন চাকলাদার

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ৬:৪৮ পিএম

পরিবেশ ও জলবায়ু পরিবর্তন-বিষয়ক বিশ্ব নেতৃবৃন্দের সম্মেলন ‘কনফারেন্স অব দ্য পার্টিস (কপ)-২৬’ এ অংশগ্রহণের জন্য স্কটল্যান্ডের গ্লাসগো’তে গেলেন যশোর-৬ আসনের সংসদ সদস্য, জাতীয় সংসদের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য, যশোর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার। সম্মেলনে যোগদানের উদ্দেশ্যে বুধবার (৩ নভেম্বর) তিনি ঢাকা ত্যাগ করেছেন।

‘কনফারেন্স অব দ্য পার্টিস (কপ)-২৬ সম্মেলনে অংশগ্রহণ করে শাহীন চাকলাদার এমপি ‘ম্যানগ্রোভ ইন বাংলাদেশ এ্যান ইন্টিগ্রেটেড এফোর্ট টুওয়ার্ডস এডাপটেশন এন্ড মিটিগেশন জয়েন্টলি বাই গভার্নমেন্ট, এনজিওস এন্ড কমিউনিটি’ শীর্ষক সেশনে বিশেষ অতিথির ভাষণ দেবেন। আগামী ৫ নভেম্বর স্কটল্যান্ডের স্থানীয় সময় বিকেল ৪টায় এই সেশন অনুষ্ঠিত হবে। বিভিন্ন দেশের নেতৃবৃন্দ, প্রতিনিধিবৃন্দ ও পরিবেশবিদগণ এই সেশনে অংশ নেবেন।

সেশনে প্রধান অতিথি থাকবেন, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়’র মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি। গেস্ট অব অনার থাকবেন ফ্রেন্ডশিপ বেলজিয়ামের চেয়ার প্রিন্সেস মারিয়া এসমেরালদা। চেয়ার অ্যান্ড মডারেটরের দায়িত্বে থাকবেন ফ্রেন্ডশিপ বাংলাদেশের হেড অব ক্লাইমেট অ্যাকশন’ কাজী এমদাদুল হক। কীনোট পেপার প্রেজেন্টেশন করবেন ফ্রেন্ডশিপ’র ফাউন্ডার অ্যান্ড এক্সিকিউটিভ ডিরেক্টর রুনা খান। প্যানেলিস্ট থাকবেন ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্লাইমেট চেঞ্জ অ্যান্ড ডেভেলপমেন্ট (আইসিসিসিএডি) এর ডিরেক্টর প্রফেসর ড. সালিমুল হক ও ফ্রেন্ডশিপ ফ্রান্সের চেয়ার মি. উইলিয়াম লেবেডেল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ