Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিলেটের কানাইঘাট সীমান্তে ২ যুবকের গুলিবিদ্ধ লাশ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ৫:৪০ পিএম

সিলেটের কানাইঘাট সীমান্তে ২ বাংলাদেশী যুবকের গুলিবিদ্ধ লাশ পড়ে থাকার খবর প্ওায়া গেছে। স্থানীয় লক্ষীপ্রসাদ পূর্ব ইউনিয়নের দনা সীমান্তের মিকিরপাড়া এলাকায় বুধবার সকাল থেকে সীমান্তের ১৩৩১ মেইন পিলারের পাশে পড়ে রয়েছে এ লাশ দুটি। ধারণা করা হচ্ছে ভারতের সীমান্ত রক্ষী বিএসএফ অথবা ভারতীয় অস্ত্রধারী খাসিয়াদের গুলিতে হত্যা করা হয়েছে তাদের।  গুলিবিদ্ধ ২ যুবকের পরিচয় সনাক্ত করা হয়েছে, তারা হলেন সীমান্তবর্তী এরালীগুল গ্রামের আব্দুল লতিফের পুত্র আসকর আলী (২৫) ও একই গ্রামের আব্দুল হান্নানের পুত্র আরিফ হোসেন (২২)। বিজিবি ও থানা পুলিশ সীমান্ত আইন মোতাবেক  নিহতদের লাশ উদ্ধারের চেষ্টায় চলছে বলে জানিয়েছে বিজিবির একটি সূত্র।  নিহতদের স্বজনরা জানিয়েছেন, গত মঙ্গলবার বিকেলের দিকে বাড়ি থেকে বের হয়ে তারা স্থানীয় লালবাজারে যায়। এরপর আর বাড়িতে ফিরেনি তারা। সীমান্ত এলাকার অনেকে ধারণা করছেন আসকর ও আরিফ মঙ্গলবার রাতে সীমান্ত এলাকায় পেয়ে গুলি করে বিএসএফ অথবা ভারতীয় অস্ত্রধারী খাসিয়ারা হত্যার পর লাশ নোম্যান্স ল্যান্ড ১৩৩১ মেইন পিলারের পাশে ফেলে রাখতে পারে। সকালে গুলিবিদ্ধ লাশ অনেকে দেখে পরিচয় শনাক্ত করেন তাদের। স্থানীয়রা জানিয়েছেন, সকাল থেকে ২ যুবকের গুলিবিদ্ধ লাশ সীমান্ত এলাকায় পড়ে থাকলেও স্থানীয় বিজিবি ক্যাম্পের কোন কর্মকর্তা লাশ উদ্ধারের জন্য ঘটনাস্থলে জাননি।
সুরইঘাট বিজিবি ক্যাম্পের কোম্পানি কামান্ডার নজরুল ইসলাম বলেছেন, ঘটনাটি বিজিবির উর্দ্ধতন কর্মকর্তাদের জানিয়েছেন তিনি। তবে তাদের মৃত্যুর কারন বা কারা হত্যা করেছে এ ব্যাপারে সঠিক কোন ধারনা নেই তার। সীমান্ত আইন মেনে বিজিবি নিহতদের লাশ উদ্ধার করবে বলে জানান তিনি। স্থানীয় কানাইঘাট থানার  অফিসার ইনচার্জ (্ওসি) তাজুল ইসলাম পিপিএম বলেন, ২ যুবকের লাশ সীমান্ত এলাকায় পড়ে থাকার খবর বিজিবির কর্মকর্তাদের জানিয়েছেন তিনি এবং প্রক্রিয়া চলছে লাশ উদ্ধারের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ