Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অবৈধ বালু উত্তোলনের বিরুদ্ধে অভিযান

মীরসরাই (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৩ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

মীরসরাই উপজেলার করেরহাট ইউনিয়নের পশ্চিম অলিনগর এলকায় ফেনী নদীর তীরে বালু দস্যুদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে মীরসরাই উপজেলা প্রশাসন। গত সোমবার বিকালে অভিযান পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট এসএম জামিউল হিকমা। এ সময় ফেনী নদী থেকে বালু তোলার দায়ে ৪টি বালু উত্তোলনের সেলু মেশিন জব্দ ও অজ্ঞাত ব্যক্তির নামের একটি মামলা হয়েছে।
ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, বালু দস্যুদের বিরুদ্ধে এ অভিযান চালানো হয়েছে। উপজেলার করেরহাট ইউনিয়নের পশ্চিম অলিনগর এলকায় ফেনী নদীর পাশে ভ্রাম্যমাণ আদালতের কর্মকর্তারা অভিযান পরিচালনা করেন।
এলাকাবাসী ও ভ্রাম্যমাণ আদালতের কর্মকর্তারা জানান, বেশ কিছুদিন ধরে ফেনী নদী থেকে অবৈধভাবে বালু তোলা হচ্ছে। অবৈধ বালু তোলার কারনে উপজেলার কয়েকটি গ্রামে নদী ভাঙন দেখা দেওয়ার পাশাপাশি তীর রক্ষা ও বন্যা নিয়ন্ত্রণ বাঁধে ধস দেখা দেয়। সম্প্রতি ফেনী নদী তীরবর্তী কয়েকটি স্থানে বর্ষায় ডুবে যাওয়া ফসলি জমি থেকেও বালু ও মাটি উত্তোলন শুরু করে বালু দস্যুরা।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মীরসরাই উপজেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট এসএম জামিউল হিকমা বলেন, অবৈধ বালু তোলার সময় ৪টি বালু উত্তোলনের সেলু মেশিন জব্দ ও অজ্ঞাত ব্যক্তির নামের একটি মামলা হয়েছে। বালু উত্তোলনের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে যাতে করে অবৈধ বালু তোলা পুরোপুরি বন্ধ হয়ে যায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ