Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মাজহাব-মিল্লাতের প্রচার প্রসার ও মানুষের কল্যাণে কাজ করতে হবে

রাউজানে আল্লামা সাবির শাহ (মা.জি.আ)

রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ১২:০৬ এএম

রাউজানের নোয়াপাড়া তাহেরিয়া সুন্নিয়া মাদরাসার হেফজখানা ও এতিমখানার নতুন ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়। এ উপলক্ষে হাজার হাজার মুসল্লিদের উপস্থিতিতে আজিমুশশান নুরানী মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে পাকিস্তান দরবারে আলিয়া কাদেরিয়া ছিরিকোট শরীফের পীর হযরত আল্লামা সৈয়্যদ মুহাম্মদ সাবির শাহ্ (মা.জি.আ.) বলেন- দুনিয়া ও আখিরাতে সফল হতে নামাজ, রোজা, হজ্ব, যাকাত ও অন্যান্য ধর্মীয় কর্মসূচি আদায়ের পাশাপাশি দ্বীন-মাজহাব মিল্লাতের প্রচার, প্রসারের জন্য কাজ করতে হবে। পাশাপাশি মানুষের কল্যাণের জন্য কাজ করতে হবে। বিশেষ করে মানবিক কাজ মানুষের মধ্যে আত্মশুদ্ধির পথ জাগায়। তিনি বলেন, বৈশ্বিক করোনাকালে গাউসিয়া কমিটির কর্মীরা সেই মানবিক সেবার দৃষ্টান্ত স্থাপন করেছে। এ সঙ্কটকালে গাউসিয়া কমিটির স্বেচ্ছাসেবীরা জীবন বাজি রেখে ধর্মবর্ণের ভেদাভেদ ভুলে সকল মানুষের সেবা করেছে। তারা করোনায় মৃতের দাফন করেছে, গোসল-কাফন, জানাজা, শেষকৃত্যের সেবা দিয়ে প্রকৃত শুদ্ধ মানবের দায়িত্ব পালন করেছে। গত শনিবার রাতে মাদরাসা মাঠে আয়োজিত নুরানী মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন মাদরাসা পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক মুহাম্মদ বাবুল মিয়া।
এর আগে হুজুর কিবলা নোয়াপাড়া উচ্চ বিদ্যালয় মাঠে হাজার হাজার মহিলা মুসল্লীদের উদ্দেশ্যে নসিহত ও বায়াত করান। মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি জাহেদুল ইসলামের সভাপতিত্বে উপজেলা দক্ষিণ গাউসিয়া কমিটির সাধারণ সম্পাদক মুহাম্মদ হানিফের সঞ্চালনায় অতিথি ছিলেন আনজুমান এ রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব মুহাম্মদ মহসিন, সেক্রেটারি জেনারেল আলহাজ আনোয়ার হোসেন, জয়েন্ট সেক্রেটারি আলহাজ সিরাজুল হক, অ্যাসিসটেন্ট সেক্রোটারি গিয়াস উদ্দিন শাকের, গাউসিয়া কমিটি বাংলাদেশের চেয়ারম্যান আলহাজ্ব পেয়ার মুহাম্মদ, যুগ্ন মহাসচিব আলহাজ এডভোকেট মোসাহেব উদ্দিন বখতিয়ার, ইউএই গাউসিয়া কমিটির সাধারণ সম্পাদক আলহাজ মুহাম্মদ জানে আলম, উত্তর জেলার ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ জমির হোসেন মাস্টার, প্রচার প্রকাশনা সম্পাদক আলহাজ আহসান হাবিব চৌধুরী হাসান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ