Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

প্রতারক থেকে বাঁচতে ইটভাটা মালিকের সংবাদ সম্মেলন

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১ নভেম্বর, ২০২১, ১২:০৪ এএম

রাজবাড়ীতে প্রতারক ও ভূমি দস্যু সবুজ মিয়ার হাত থেকে বাঁচতে সংবাদ সম্মেলন করেছে রাজবাড়ী সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের শাইলকাঠি গ্রামের বাসিন্দা ও কেআরডি ব্রিক্স ফিল্ডের মালিক জিয়াউর রহমান। গতকাল রোববার দুপুরে রাজবাড়ী পৌরসভার মিলেনিয়াম মার্কেটে ওই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে কেআরডি ব্রিক্স ফিল্ডের মালিক জিয়াউর রহমান, ইনজামামুল শেখ, শাহ আলম, আলমাছ ব্যাপারী, মেজো শেখ, মানিক শেখ উপস্থিত ছিলেন।
এ সময় সুলতানপুর ইউনিয়নের শাইলকাঠি গ্রামের বাসিন্দা ও কেআরডি ব্রিক্স ফিল্ডের মালিক জিয়াউর রহমান লিখিত বক্তব্যে বলেন, রাজবাড়ী জেলার সদর উপজেলার সুলতানপুর ইউনিয়নের শাইলকাঠি গ্রামের মশিউর রহমানের পুত্র সবুজ মিয়া (৩৫)-এর প্রতারনার শিকার হচ্ছে অনেক পরিবার। তারা আজ দিশেহারা। রাজবাড়ীতে বিলের জমি লিখে না দেওয়ায় প্রতারক সবুজ মিয়া মিথ্যা মামলা দিয়ে বিভিন্ন ধরনের হয়রানি করছে বলে অভিযোগ পাওয়া গেছে। সে এই এলাকার নিরিহ মানুষদের ভয়ভীতি বা প্রলোভন দেখিয়ে জমি নিজ নামে লিখে নেওয়ার পাঁয়তারা করছে। তার বিরুদ্ধে বিজ্ঞ ম্যাজিস্ট্রেট আদালতে শাইলকাঠি গ্রামের মোঃ সোবাহান শেখের পুত্র জিয়াউদ্দিন একটি মামলা দায়ের করেন। একই গ্রামের মৃত রশিদ মিয়ার পুত্র আবুল বাশার মোল্লা বাদী হয়ে আরো একটি মামলা দায়ের করেন। এছাড়াও সবুজ মিয়া একজন ষড়যন্ত্রকারী, পরধনলোভী, সন্ত্রাশী প্রকৃতির বেপরোয়া ব্যাক্তি। ভয়ে এলাকার মানুষ তার বিরুদ্ধে মুখ খুলতে সাহস পায় না। এমনকি এলাকা উন্নয়নের স্বার্থে আমরা ১০ জন মিলে সরকারী নিয়ম অনুযায়ী একটি ইটভাটা তৈরি করলে সে আমাদের বিলের ৪৫ শতাংশ জমি তার নামে লিখে দিতে বলেন। উক্ত জমি লিখে না দেওয়ায় সবুজ মিয়া ইব্রাহিম নামের এক ব্যক্তিকে দিয়ে বিভিন্ন দপ্তরে আমাদের নামে মিথ্যা অভিযোগ করেন। যাহা তদন্তে মিথ্যা বলে প্রমানিত হয়।
এরপর সে কোন উপায় না দেখে মহামান্য হাইকোর্টে একবার ইব্রাহিমকে দিয়ে রিট মামলা করায়। ইব্রাহিম বিষয়টিজানতে পারলে সে মামলা প্রত্যাহার করে নেয়। পরবর্তিতে সবুজ আবার নিজেই আরেকটি রিট মামলা দায়ের করে।
এখনও বিভিন্নভাবে ওই জমি লিখে দেওয়ার ব্যাপারে হুমকি দিচ্ছে বলে অভিযোগ করেন জিয়াউর রহমান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ