Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

১৯ মাস পর ক্লাস শুরু, খুবিতে উৎসবমুখর পরিবেশ

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৩১ অক্টোবর, ২০২১, ১:১০ পিএম

দীর্ঘ প্রায় ১৯ মাস পর খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) সশরীরে ক্লাস শুরু হয়েছে। আজ রোববার (৩১ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের সকল ডিসিপ্লিনের সকাল ৯টা থেকে পাঠদান শুরু হয়েছে। শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়েছে ক্যাম্পাস প্রাঙ্গন। বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়া এবং হল রোড সংলগ্ন দোকানগুলোতে আগের মত শিক্ষার্থীরা গল্পে আড্ডায় মেতে উঠেছে। শিক্ষকরাও শিক্ষার্থীদের ফিরে পেয়ে আনন্দিত। ক্যাম্পাসে উৎসবমূখর পরিবেশ বিরাজ করছে। ক্যাম্পাস ফিরে পেয়েছে প্রাণ।
আইন ডিসিপ্লের শিক্ষার্থী মোঃ নাসিম বিল্লাহ বলেন, অনেক দিন পর ক্যাম্পাস খোলায় নতুন জীবন ফিরে পেয়েছি।নুতন বন্ধুদের সাথে দেখা হচ্ছে। পুরানো সবকিছু নতুন মনে হচ্ছে। ক্যাম্পাসে শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হওয়ায় ক্যাম্পাস আবারও তার চিরচিনেনায় ফিরে আসায় খুব ভাল লাগছে। একই ডিসিপ্লিনের শিক্ষার্থী সাবিহা তাবাস্সুম জানালেন, এ অনুভুতি ভাষায় প্রকাশের মত নয়।
বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের সহযোগী অধ্যাপক সামিউল হোসেন বলেন, শিক্ষার্থীরা হচ্ছে আমাদের প্রাণ। তাদের ফিরে পেয়েছি। খুব ভালো লাগছে। দীর্ঘদিনের বন্ধে পড়াশোনার ঘাটতি পূরণে আমরা সর্বাত্মক চেষ্টা চালাব।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. খান গোলাম কুদ্দুস বলেন, আমরা ১৮ তারিখ থেকে প্রাথমিক ভাবে চতুর্থ ও মাস্টার্সদের জন্য হল খুলে দিয়েছি এবং ২৬ তারিখ থেকে সকল বর্ষের শিক্ষার্থীদের জন্য হল খুলে দেওয়ায় সকল আবাসিক শিক্ষার্থীরা হলে ফিরেছে। শিক্ষার্থীদের সেশনজট নিরসনে আমরা ডিসেম্বরের মধ্যে দ্বিতীয় টার্ম শেষ করার ঘোষণা দিয়েছি। এতে শিক্ষার্থীদের জন্য একটু চাপ হলেও এজন্য তারা খুশি ঠিকসময়ে পরীক্ষা শেষ হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ