Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার আসামী এমপি রানার জামিন না মঞ্জুর

প্রকাশের সময় : ১৬ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

টাঙ্গাইল জেলা সংবাদদাতা : টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার আসামী টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আমানুর রহমান খান রানার জামিনের আবেদন না মঞ্জুর করেছে আদালত।
রোববার দুপুরে আমানুর রহমান খান রানার আইনজীবীরা টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতে জামিনের প্রার্থনা করলে আদালতের বিচারক আবুল মনসুর মিয়া উভয় পক্ষের শুনানি শেষে এই আদেশ দেন।
আসামী পক্ষে জামিন শুনানি করেন এডভোকেট আব্দুল বাকি মিয়াসহ অন্যান্য আইনজীবী।
রাষ্ট্রপক্ষে জামিনের বিরোধিতা করেন অতিরিক্ত পি.পি. এডভোকেট মুনিরুল ইসলাম খান। তাকে সহায়তা করেন বাদী পক্ষের আইনজীবী এডভোকেট জোয়াহেরুল ইসলাম ও এস আকবর খানসহ অন্যান্য আইনজীবী।
চাঞ্চল্যকর ফারুক আহমদ হত্যা মামলায় টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের সংসদ সদস্য আমানুর রহমান খান রানা গত ১৮ সেপ্টেম্বর টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন। পরে তাকে টাঙ্গাইল জেলা কারাগারে প্রেরণ করা হয়। ১৯ সেপ্টেম্বর এমপি আমানুর রহমান খান রানাকে গাজীপুরের কাশিমপুর কারাগারে স্থানান্তর করা হয়। এর পর তিনি আইনজীবীর মাধ্যমে গত ২৬ সেপ্টেম্বর জামিনের আবেদন করলে একই আদালত তা না মঞ্জুর করেন।
উল্লেখ্য, ২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে শহরের কলেজপাড়া এলাকার নিজ বাসার কাছ থেকে জেলা আওয়ামী লীগের সদস্য মুক্তিযোদ্ধা ফারুক আহমদের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়। ঘটনার তিন দিন পর ফারুকের স্ত্রী নাহার আহমেদ বাদী হয়ে অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করে টাঙ্গাইল সদর মডেল থানায় মামলা দায়ের করেন। দুইজন আসামী আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দী দিয়ে এই হত্যাকাণ্ডের সাথে আমানুর রহমান খান রানা সহ চার ভাই জড়িত মর্মে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে উল্লেখ করেন। পরে পুলিশ তদন্ত শেষে এমপি রানা ও তার তিন ভাই সহ ১৪জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে। মামলা বর্তমানে টাঙ্গাইলে প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে আসামীদের বিরুদ্ধে অভিযোগ গঠনের প্রক্রিয়ায় বিচারাধীন অবস্থায় রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ