Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

সরকার বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবেলায় ভয় পেয়ে প্রশাসন ও পুলিশকে ব্যবহার করছে: প্রিন্স

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ৯:০৮ পিএম

সরকার বিএনপিকে রাজনৈতিকভাবে মোকাবেলায় ভয় পায় বলে প্রশাসন ও পুলিশকে ব্যবহার করছে বলে অভিযোগ করেছেন দলটির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। তিনি বলেন, সরকার বিএনপির রাজনৈতিক ও সাংগঠনিক কর্মকা- বাধাগ্রস্ত, নিয়ন্ত্রণ ও নস্যাৎ করতে চায়। নিশিরাতের সরকার কর্তৃত্ববাদী শাসন দীর্ঘায়িত করতে রাজনীতির পথকে সঙ্কুচিত করে গণতন্ত্রকে কবরস্থ করছে। বিরোধী দল তথা বিএনপির জন্য রাজনীতিকে কঠিনতর করতে যার পর নাই ষড়যন্ত্র করছে। শনিবার নেত্রকোণা পৌর বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নেত্রকোণা পৌর বিএনপির আহ্বায়ক আবদুল ওয়াহাব ভূইয়ার সভাপতিত্বে এবং সদস্য সচিব এস এম মোয়াজ্জেম হোসেন এর সঞ্চালনায় নেত্রকোণার জয়নগরে জেলা বিএনপির আহ্বায়কের বাসভবন প্রাঙ্গনে অনুষ্ঠিত নেত্রকোনা পৌর বিএনপির সম্মেলনে প্রধান বক্তা ছিলেন বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক এড.ওয়ারেস আলী মামুন।

সম্মেলন উদ্বোধন করেন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক ডা.আনোয়ারুল হক। বক্তব্য রাখেন কেন্দ্রীয় বিএনপির সদস্য এড.আরিফা জেসমিন, জেলা বিএনপির সদস্য সচিব ড.রফিকুল ইসলাম হিলালী, যুগ্ম আহবায়ক এড.মাহফুজুল হক, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক আবু তাহের তালুকদার, যুগ্ম আহবায়ক মজিবুর রহমান, এস এম মনিরুজ্জামান দুদু, জেলা কৃষক দলের সভাপতি সালাহউদ্দিন খান মিল্কী, যুবদলের সভাপতি মশিউর রহমান মশু, তাঁতী দলের সভাপতি আজিজুল হক, শ্রমিক দলের আহ্বায়ক আতিকুর রেজা খান, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ, মুন্না, ছাত্রদলের সভাপতি ফরিদ হোসেন, হিন্দু, বৌদ্ধ, খৃষ্টান কল্যাণ ফ্রন্টের সাধারণ সম্পাদক শ্যামল ভৌমিকসহ পৌর বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

নেত্রকোণা পৌর সম্মেলন উন্মুক্ত স্থানে করতে না দেয়ায় ও গতকাল কেন্দুয়া উপজেলা ও পৌর বিএনপির সম্মেলন শেষ মহুর্তে নিষেধাজ্ঞা দেয়ার তীব্র সমালোচনা করে এমরান সালেহ প্রিন্স বলেন, এসব করে জনবিচ্ছিন্ন সরকার নিজেদেরকে জনরোষ থেকে রক্ষা করতে পারবে না। জনগণ জেগে উঠছে, আন্দোলনের ডাক যথা সময়ে আসবে। নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ থেকে সর্বাত্মক আন্দোলনের জন্য পাড়ায় - মহল্লায় প্রস্তুতি নিতে হবে। সরকার যদি নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দবী মেনে না নেয়, তাহলে রাজপথেই ফয়সালা হবে। জনগণ পরিবর্তন চায়। জনগণের আকাক্সিক্ষত পরিবর্তন আনতে বিএনপিকেই মূল দায়িত্ব পালন করতে হবে।

এড.ওয়ারেস আলী মামুন বলেন, মিড নাইট সরকার দেশ পরিচালনায় সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম আকাশচুম্বী। সরকারের ব্যর্থতায় জনজীবন বিপন্ন। এই অবস্থা আর চলতে পারে না। তিনি বলেন, যতই বাঁধা আসুক, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশিত পথে দলকে সুসংগঠিত করা হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ