Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

টিকা নিতে নিবন্ধন কর

কিশোর শিক্ষার্থীদের প্রতি মাউশি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৩০ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

আগামী ১ নভেম্বর থেকে ঢাকা মহানগরীর শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত ১২ থেকে ১৭ বছর বয়সী শিক্ষার্থীদের করোনার টিকা প্রদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার। শিক্ষার্থীদের টিকা পেতে ‘সুরক্ষা’ ওয়েবসাইটে রেজিস্ট্রেশনের নির্দেশ দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি)। গত বৃহস্পতিবার মাউশির মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মো. গোলাম ফারুক স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশ প্রদান করা হয়।

এতে বলা হয়েছে, টিকার জন্য ঢাকা মহানগরীর যেসবক শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের তথ্য পাওয়া গেছে তাদের মধ্যে সঠিক ফরম্যাটের তথ্য সুরক্ষা ওয়েবসাইটে রেজিস্ট্রেশনের জন্য অন্তর্ভুক্ত করা হয়েছে। শিক্ষার্থীদের টিকা গ্রহণের লক্ষ্যে সুরক্ষা ওয়েবসাইটে জন্মনিবন্ধন নম্বর দিয়ে রেজিস্ট্রেশনের লিংকে (যঃঃঢ়ং://ংঁৎড়শশযধ.মড়া.নফ/নরৎঃয-ৎবম-বহৎড়ষষ) ঢুকে দ্রুততম সময়ে জরুরি ভিত্তিতে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম সম্পন্ন করতে হবে।

অফিস আদেশে কেন্দ্র নির্বাচনের বিষয়ে বলা হয়েছে, ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতায় থাকা শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ‘ঢাকা উত্তর সিটি করপোরেশন’ এবং টিকা গ্রহণের কেন্দ্র হিসেবে ‘ঢাকা স্কুল কেন্দ্র (উত্তর)’ নির্বাচন করবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের আওতায় থাকা শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ‘ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন’ এবং টিকা গ্রহণের কেন্দ্র হিসেবে ‘ঢাকা স্কুল কেন্দ্র (দক্ষিণ)’ নির্বাচন করবে।
রেজিস্ট্রেশনের সময় দেওয়া মোবাইল ফোনে টিকা নেওয়ার তারিখ এসএমএসের মাধ্যমে এবং সংশ্লিষ্ট কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষার্থীরা টিকা নেবে তা পরে জানানো হবে। কোনো কারণে যদি ‘সুরক্ষা’য় রেজিস্ট্রেশন না হয় তাহলে তাদের সঠিক তথ্য আগের নির্দেশনা অনুযায়ী সঠিক ফরম্যাটে এক্সেল ফাইলে শিক্ষাপ্রতিষ্ঠান থেকে পাঠাতে হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ