Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

সিলেট ওসমানী বিমানবন্দরে রানওয়ে বিদ্যুৎ বিভ্রাট : রাতের ফ্লাইট হলো সকালে

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৯ অক্টোবর, ২০২১, ১২:৪৭ পিএম

সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ের অ্যাপরোচ লাইটে বিভ্রাট দেখা দেয়ায় অন্তত দুটি ফ্লাইট নির্ধারিত সময়ে অবতরণ করতে পারেনি। ফলে রাতের ফ্লাইটে যাত্রীদের বহন করতে পারেনি এয়ারলাইন্স। এর বদলে আজ সকালে যাত্রী নিয়ে যেতে হয়েছে ঢাকায়। বৃহস্পতিবার সন্ধ্যায় এ বিদ্যুৎ বিভ্রাট দেখা দেয় ্ওসমানী বিমানবন্দরের রান্ওয়ে। পরে বিমানবন্দর কর্তৃপক্ষ জানায়, বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে এ অবস্থার তৈরি হয়। রাত ১০টার পর অ্যাপ্রোচ লাইট মেরামত করে রানওয়েকে প্রস্তুত করা হয়। ফলে ফের শুরু হয় ফ্লাইট ওঠানামা। সন্ধ্যা ৬টার দিকে বিমানবন্দরে বিদ্যুৎ বিভ্রাটে রানওয়ের অ্যাপ্রোচ লাইটগুলো নিভে যায়। মূলত অন্ধকার রাতে রানওয়ে চিহ্নিত করতেই অ্যাপ্রোচ লাইট বসানো হয়, সেই লাইটে বিমানের পাইলট রানওয়ে দেখে থাকেন। ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপক হাফিজ আহমদ জানান, ‘সন্ধ্যা ৬টার দিকে শর্ট সার্কিটের কারণে বিমানবন্দরে বিদ্যুৎ বিভ্রাট দেখা দেয়। এতে রানওয়ের লাইটগুলো নিভে যায়। তাই দুটি ফ্লাইট ঢাকা থেকে ওসমানীতে আসতে পারেনি।’
বেসরকারি ইউএস-বাংলা এয়ারলাইনসের স্থানীয় সেলস ম্যানেজার (নামপ্রকাশে অনিচ্ছুক) বলেন, ‘বিদ্যুতের টেকনিক্যাল সমস্যা দেখা দেয়ায় নির্ধারিত সময়ে যাত্রা করতে পারেনি আমাদের একটি ফ্লাইট। অথচ গতকাল রাত ৮টা ২০ মিনিটে সিলেট ছাড়ার কথা ছিল, পরে সমস্যার কারনে আজ সকাল ৭টা ২০ মিনিটে যাত্রী নিয়ে ঢাকায় রওয়া না দেয় নির্ধারিত ফ্লাইট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ