Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

ফরিদপুরে স্ত্রীকে পুড়িয়ে হত্যা

স্বামীর ফাঁসি দেবরের যাবজ্জীবন

ফরিদপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

ফরিদপুরের আলফাডাঙ্গায় স্ত্রীকে পুড়িয়ে মারার দায়ে স্বামীর ফাঁসির আদেশ ও দেবরকে কারাদÐ প্রদান করা হয়েছে। একই সময় উভয়কে ৫০ হাজার টাকা অর্থদÐ প্রদান করা হয়। এছাড়াও মামলার অপর দুই আসামিকে খালাস প্রদান করা হয়। গতকাল মঙ্গলবার দুপুরে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক (জেলা ও দায়রা জজ) প্রদীপ কুমার রায় এই আদেশ প্রদান করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। মামলায় দীর্ঘ সাক্ষ্য গ্রহণ শেষে গতকাল মঙ্গলবার রায় ঘোষণা করেন।
বিচারক স্বামী শাহাবুদ্দিন খানকে ফাঁসির আদেশ ও ৫০ হাজার টাকা অর্থদÐ প্রদান করেন। একই সময় আদালত শাহাবুদ্দিনের ছোট ভাই সুমন খানকে যাবজ্জীবন সশ্রম কারাদÐ ও ৫০ হাজার টাকা অর্থদÐ প্রদান করেন। এছাড়াও মামলার অপর আসামি আছিয়া বেগম ও ঝুমুর বেগমকে খালাস প্রদান করেন।
নারী ও শিশু নির্যাতন দমন আদালতের পিপি অ্যাডভোকেট স্বপন পাল জানান, ২০১১ সালের ২৭ জুন ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার ধলাইরচর গ্রামে আসামি শাহাবুদ্দিন খান ও সুমন খানসহ পরিবারের অন্য সদস্য আছিয়া বেগম এবং ঝুমুর বেগম মিলে বাদী একই গ্রামের কবির মোল্লার মেয়ে মনিরা খানমকে পরিকল্পিতভাবে হত্যার উদ্দেশে ঘরের মধ্য শরীরে কেরোসিন তেল দিয়ে আগুন দেয়।
পরে মনিরার চিৎকারে পাশের বাড়ির লোকজন এসে তাকে উদ্ধার করে প্রথমে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতাল এবং পরবর্তীতে ঢাকা মেডিকেলে উন্নত চিকিৎসার জন্য পাঠানো হয়। সেখান চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ ঘটনায় মনিরার পিতা বাদী হয়ে ২০১১ সালের ৩ জুলাই আলফাডাঙ্গা থানায় নারী নির্যাতন ও হত্যা মামলা দায়ের করেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ