Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাঙ্গাবালীতে ৬ ড্রেজার ব্যবসায়ীর কারাদন্ড

অবৈধ বালু উত্তোলন

রাঙ্গাবালী (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার আগুনমুখা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজার মালিক, কর্মচারীসহ ৫ জনকে তিন মাসের সশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। এছাড়াও একজনকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদÐ দেয়া হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে আগুনমুখা নদীর বিভিন্ন পয়েন্টে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাশফাকুর রহমান। এসময় বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার মেশিন ধ্বংস করা হয়। ভ্রাম্যমাণ আদালতে কারাদÐপ্রাপ্তরা হলো- আল আমিন, নাজমুল, মাসুম গাজী, কুদ্দুস মুন্সী, আরশেদ প্যাদা এবং শামিম নামের একজনকে নগদ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

রাঙ্গাবালী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাশফাকুর রহমান জানান, অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে আমরা অভিযান পরিচালনা করি। এসময় ভ্রাম্যমাণ আদালতে ৫ জনকে কারাদÐ প্রদান করা হয়। বাকি একজনকে ৫০ হাজার টাকা অনাদায়ে দুই মাসের কারাদÐ দেয়া হয়। কারাদÐপ্রাপ্ত সকলকে সংশ্লিষ্ট থানার মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। আর অপর একজন জরিমানার টাকা পরিশোধ করায় তাকে ছেড়ে দেয়া হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ