Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঝালকাঠিতে শের-ই বাংলার ১৪৯তম জন্মবার্ষিকী পালিত

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

নানা আয়োজনে অবিভক্ত বাংলার মুখ্যমন্ত্রী, অবিসংবাদিত নেতা শের-ই বাংলা আবুল কাশেম ফজলুল হকের জন্মস্থান ঝালকাঠির সাতুরিয়ায় ১৪৯তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ১১টায় সাতুরিয়ায় শের-ই বাংলা রিচার্স ইনস্টিটিউট মিলনায়তনে আলোচনা সভা, স্মৃতিচারণ ও দোয়া অনুষ্ঠিত হয়। সাতুরিয়া শের-ই বাংলা এ কে ফজলুল হক রিচার্স ইনস্টিটিউট ও সাতুরিয়া ইঞ্জিনিয়ার এ. কে. এম রেজাউল করিম কারিগরি স্কুল অ্যান্ড কলেজ এ অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোক্তার হোসেন।

সাতুরিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সৈয়দ মাইনুল হায়দার নিপুর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রাজাপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. মোজাম্মেল হোসেন, সাতুরিয়া এম.এম উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো. মহিদুল ইসলাম মিঞা ও কলেজের প্রিন্সিপাল আবদুর রাজ্জাক সিকদার। বক্তারা শের-ই বাংলার জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন।

আলোচনা সভা শেষে শের-ই বাংলা এ কে ফজলুল হকের বিদেহী আত্মার শান্তি কামনায় দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। এদিকে, শের-ই বাংলার জন্মবার্ষিকীতে এলাকাবাসী তাঁর স্মৃতি বিজড়িত সাতুরিয়া জমিদার বাড়িটি সংস্কার এবং একই স্থানে তাঁর নামে একটি মহাবিদ্যালয় ও পিরোজপুরের কচা নদীর ওপর নবনির্মিত সেতুটির নামকরণ করার দাবি জানিয়ে মানববন্ধন করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ