Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মাদরাসার মাঠ দখল করে ড্রেজারের ব্যবসা

শ্রীনগর(মুন্সিগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

শ্রীনগরে হোঁগলাগাও দাখিল মাদরাসার মাঠ দখল করে বাচ্চু হালদার নামে এক ব্যক্তি ড্রেজারের ব্যবসা চালিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে।
স্থানীয় লোকজন, ছাত্র, শিক্ষক, অভিভাবকসহ অনেকেই অভিযোগ করে জানা, কয়েক দিন আগে হঠাৎ করে দেখা যায়, কে বা কারা মাদরাসার মাঠে অনেক গুলো পাইপ রেখে যায়। পরের দিন বেশ কয়েকজন এসে মাদরাসার মাঠ খনন করে সেই পাইপ স্থাপন করে। এতে ছাত্র-শিক্ষকদের চলাচলে সমস্যা সৃষ্টি হচ্ছে।
মাদরাসা সুপারের কাছে বিষয়টি জানালে তিনি এ ব্যাপারে কোন কথা বলেননি। পরে জানাযায়, যে সুপারের অনুমতি ক্রমেই বাচ্চু এ পাইপ স্থাপন করেন।
বাচ্চুর কাছে জানতে চাইলে, তিনি জানান কর্তৃপক্ষের অনুমতি নিয়েই কাজ করছি।
গত রোববার ক্লাস চলাকালিন কয়েকজন শ্রমিক নতুন পাইপ স্থাপন করার সময় প্রচুর পানি এবং বালু পড়ে সম্পূর্ণ মাঠ ও মাদরাসায় প্রবেশের একমাত্র গেট কর্দমাক্ত হয়ে পড়ে।
এতে ছাত্র-শিক্ষক চরম ভুগান্তি শিকার হন। ড্রেজারের ব্যবসা করার জন্য সরকারের দেওয়া কোনো অনুমতিপত্র আছে কিনা জানতে চাইলে বাচ্চু বলেন এ জন্য কোন অনুমতির প্রয়োজন হয় না।
এ বিষয়ে মাদরাসার সভাপতি উপজেলা নির্বাহি অফিসার প্রণব কুমার ঘোষ জানান, আমি বিষয়টা দেখবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ