Inqilab Logo

বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিষেধাজ্ঞা অমান্য করার অপরাধে ৫ জেলের কারাদণ্ড, ১২০ কেজি ইলিশ জব্দ

প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

ভোলা জেলা সংবাদদাতা : নিষেধাজ্ঞা অমান্য করে মেঘনায় ইলিশ ধরার অপরাধে ভোলা সদরের পাঁচ জেলেকে এক মাস করে কারাদণ্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।
আজ শনিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কামাল হোসেন এ আদেশ দেন।

এর আগে ভোরে ভোলা সদরে মেঘনা নদীর বিভিন্ন পয়েন্টে অভিযান চালিয়ে ১০ হাজার মিটার কারেন্ট জাল ও ১৫০ কেজি ইলিশসহ তাদের আটক করা হয়।

দণ্ডাদেশ প্রাপ্তরা হলেন- ওয়াসিম, নিরব, জুয়েল, হাসান ও মিরাজ। তাদের বাড়ি ভোলা সদর উপজেলার বিভিন্ন গ্রামে।

কোস্টগার্ড জানায়, কোস্টগার্ড দক্ষিণ জোনের অপারেশন অফিসার লেফটেন্যান্ট সেলিম জাহাঙ্গীরের নেতৃত্বে কোস্টগার্ডের একটি দল মেঘনায় অভিযান চালায়। এসময় মেঘনার ইলিশা পয়েন্ট থেকে ইলিশ ও জালসহ ওই পাঁচ জেলেকে আটক করে ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করে। অপরাধ প্রমাণ হওয়ায় বিচারক এসময় পাঁচ জেলেকে এক মাস করে কারাদণ্ডাদেশ দেন। এছাড়া জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয় এবং মাছগুলো বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

ভোলা সদরের সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. আসাদুজ্জামান জানান, ইলিশের প্রধান প্রজনন মৌসুম হওয়ায় ১২ অক্টোবর থেকে ২ নভেম্বর পর্যন্ত মোট ২২ দিন ইলিশ ধরা, বিক্রি, মজুদ ও পরিবহন নিষিদ্ধ করেছে সরকার। কেউ যাতে এ নিষেধাজ্ঞা অমান্য করতে না পারে সেজন্য এমন অভিযান চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ