Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেরপুরে বন্যহাতির আক্রমণে নিহত ৩, শতাধিক হাতির অবস্থান

প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

শেরপুর জেলা সংবাদদাতা : শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলায় ভারতীয় বন্যহাতির আক্রমণে আবারো তিনজন নিহত হয়েছেন।

শতাধিক হাতির দুটি পাল এখনো ওই দুই এলাকায়ই অবস্থান করছে। ফলে আতঙ্ক বিরাজ করছে জনগণের মধ্যে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাত সাড়ে ৯টা থেকে ১টার মধ্যে উপজেলার পানবর ও দুধনই গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন-ঝিনাইগাতী উপজেলার পানবর গ্রামের জহুরুল (৪৫), সুন্নত আলীর স্ত্রী আয়তুন নেছা বেলু মাও (৩২) ও দুধনই গ্রামের আয়তুল্লার ছেলে আবদুল হাই (৫৫)।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় শতাধিক বন্যহাতির দল দুইভাগে বিভক্ত হয়ে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ঝিনাইগাতি উপজেলার পানবর ও দুধনই এলাকায় প্রবেশ করে। সন্ধ্যায় হাতির দল প্রায় ১৫ হেক্টর জমির ধান নষ্ট করে ও ঘর বাড়ি পিষিয়ে দেয়। খবর পেয়ে শত শত মানুষ লাঠিসোটা ও ঢাকঢোল পিটিয়ে হাতি তাড়ানোর চেষ্টা করতে থাকে। এতে ক্ষিপ্ত হয়ে হঠাৎ হাতির দল গ্রামবাসীর ওপর চড়াও হয়। প্রাণে বাঁচতে স্থানীয়রা দৌঁড়াতে থাকে। এসময় কৃষক জহুরুল মাটিতে পড়ে গেলে হাতির দল তাকে পিষ্ট করে মেরে ফেলে। অন্যদিকে, হাতির দল বাড়িতে প্রবেশ করে ঘরের দরজা ভেঙে টেনে-হিঁচড়ে আবদুল হাই ও আয়তুন নেছাকে মেরে ফেলে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ