Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ক্যাসিনো সেলিমের বিরুদ্ধে অভিযোগ গঠন আদেশ ৩১ অক্টোবর

অব্যাহতির আবেদন নাকচ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২১, ১২:০২ এএম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) মামলায় অনলাইন ক্যাসিনো কারবারি সেলিম প্রধানের বিরুদ্ধে অভিযোগ গঠন আদেশ ৩১ অক্টোবর। গতকাল রোববার ঢাকার বিশেষ জজ আদারত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালত এ তারিখ ধার্য করেন। দুদকের আইনজীবী মোশাররফ হোসেন কাজল এ তথ্য জানান। তিনি বলেন, ৫৭ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের মামলায় সেলিম প্রধানের বিরুদ্ধে ৩১ অক্টোবর অভিযোগ গঠন বিষয়ে আদেশের তারিখ ধার্য হয়েছে। সেলিম প্রধানের অব্যাহতি চেয়ে এডভোকেট শাহীনূর ইসলাম শুনানি করেন। আবেদন নাকচ করে দিয়ে আদালত আদেশের তারিখ ধার্য করেন।

২০১৯ সালের ২৭ অক্টোবর দুদকের উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান বাদী হয়ে সেলিম প্রধানের বিরুদ্ধে মামলাটি করেন। এ মামলায় তার বিরুদ্ধে প্রাথমিকভাবে ১২ কোটি ২৭ লাখ ৯৫ হাজার ৭৫৪ টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ আনা হয়। পরবর্তীতে মামলাটি তদন্ত শেষে দুদক ৫৭ কোটির বেশি টাকার অবৈধ সম্পদ থাকার প্রমাণ পায়।

এর আগে আইনশৃঙ্খলা বাহিনীর ক্যাসিনোবিরোধী অভিযান চলাকালে ২০১৯ সালের সেপ্টেম্বরে র‌্যাবের হাতে গ্রেফতার হন অনলাইন ক্যাসিনো ব্যবসায়ী ও জাপান-বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড প্রিন্টিং পেপারসের মালিক সেলিম প্রধান। এর আগে ২০১৯ সালের ১ অক্টোবর বাড়িতে দুটি হরিণের চামড়া রাখার অপরাধে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে তাকে ৬ মাসের কারাদন্ড দিয়েছিলেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ