Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

মুসলমানদের মধ্যে বিভেদ সৃষ্টির অপচেষ্টা চলছে, সজাগ থাকার আহ্বান ইমাম সাহেবদের

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ১:৫২ পিএম

পৃথিবীর সর্বশ্রেষ্ঠ ধর্ম ইসলাম। ইসলামে সাম্প্রদায়িকতার কোনো স্থান নেই। যারা সহিংসতা সৃষ্টি করে, অকারণে সমাজে বিশৃংখলায় লিপ্ত হয়, তারা মুসলিম নয়। আল্লাহর রাসুল, হুজুরে পাক (সা:) প্রতিষ্ঠিত রাষ্ট্রে তিনি সকল ধর্মের মানুষকে স্বাধীনভাবে যার যার ধর্ম পালনের অধিকার দিয়েছিলেন। তাই আমাদের প্রত্যেককেই সহিষ্ণু আচরণ করতে হবে। ধর্মের বিধি বিধান, শাসন অনুশাসন অক্ষরে অক্ষরে মেনে চলতে হবে।

আজ শুক্রবার জুম্মার নামাজে খুলনার মসজিদগুলোতে মুসল্লীদের প্রতি সম্মানিত ইমাম সাহেবরা এসকল আহবান জানিয়ে বলেন, ইসলামের বিরুদ্ধে আজ গভীর ষডযন্ত্র চলছে। মুসলমানদের মধ্যে বিভেদ সৃষ্টির অপচেষ্টা চলছে। তাই প্রতিটি মুসলমানকে সচেতন থাকতে হবে। কেউ যেন কোনো প্রকার উস্কানি দিয়ে মুসলমানদের ক্ষতি করতে না পারে সেদিকে সজাগ থাকতে হবে।

এদিকে, কুমিল্লা জেলার কোতোয়ালি থানায় হিন্দু মন্দিরে পবিত্র গ্রন্থ কুরআনে কারীমের অপমান করার প্রতিবাদে আজ শুক্রবার খুলনা জেলা ইমাম পরিষদ জরুরী প্রতিবাদী পরামর্শ সভা আহবান করা হলেও পরে তা স্থগিত করা হয়েছে। পরিষদের সাধারণ সম্পাদক আলহাজ্ব মাওলানা গোলাম কিবরিয়া জানিয়েছেন, দ্রুত সভা আহবান করা হবে। তিনি আরো বলেন, আমরা পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছি। মুসলমানদের মধ্যে বিভেদ সৃষ্টির ষড়যন্ত্র বরদাশত করা হবে না।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ