Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দিঘলিয়ায় ১০ দিনে ৬৪ হাজার মিটার ইলিশ ধরা জাল ধ্বংস

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৫ অক্টোবর, ২০২১, ১:০০ পিএম

মা ইলিশ সংরক্ষণ অভিযানে খুলনার দিঘলিয়া উপজেলা মৎস অধিদপ্তর গত ১০ দিনে ভৈরব, আতাই এবং মজুদখালী নদীতে ২৭ টি অভিযান চালিয়ে ৬৩ হাজার ৫’শ মিটার অবৈধ কারেন্ট জাল উদ্ধার করেছে।
এ ছাড়া উপজেলা নির্বাহী অফিসার ও এক্সকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ মাহাবুবুল আলম এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ আলীমুজ্জামান মিলন ৭ টি পৃথক মোবাইল কোর্টের মাধ্যমে ১৯ টি মামলা রুজু করেন এবং নগদ ১৯ হাজার ৮’শ টাকা জরিমানা আদায় করেন।
সরকার চলতি মাসের ৪ অক্টোবর থেকে ২৫ অক্টোবর পর্যন্ত সারা দেশে ইলিশ মাছ আহরণ, পরিবহন, মজুদ, বাজারজাতকরণ, ক্রয় বিক্রয় ও বিনিময় সম্পূর্ন নিষিদ্ধ ও দন্ডনীয় অপরাধ ঘোষণা করেছে।
দিঘলিয়া উপজেলা মৎস অধিদপ্তর উপজেলা প্রশাসনের সহায়তায় এ সময়ের মধ্যে উদ্ধারকৃত বিপুল পরিমাণ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করেছে। সেনহাটীতে ইলিশ আহরণে বিরত থাকা ৯০ জন চাষীকে জনপ্রতি ২০ কেজি করে চাউল প্রদান ছাড়াও সচেতনা সভা ও র‍্যালীর আয়োজন করেছে।
আগামী ২৫ অক্টোবর পর্যন্ত অভিযান, মোবাইল কোর্ট এবং সচেতনতামূলক সভা অব্যাহত থাকবে। এমনটাই জানিয়েছেন উপজেলা সিনিয়র মৎস অফিসার মোহান্মদ মঞ্জুরুল ইসলাম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ