Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশের মত সাম্প্রদায়িক সম্প্রীতির নজির অন্য কোথাও নেই : উপমন্ত্রী হাবিবুন নাহার

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ৬:৪৫ পিএম

বন, পরিবেশ ও জলবায়ু মন্ত্রনালয়ের উপমন্ত্রী বেগম হাবিবুন নাহার বলেছেন, বাংলাদেশ ছাড়া পৃথিবীর কোনো দেশে সাম্প্রদায়িক সম্প্রীতির এমন নজির আর নেই। এখানে নানা ধর্ম ও মতের মানুষ মিলেমিশে বসবাস করেন ৷ ধর্ম যার যার, উৎসব সকলের ৷ এজন্যে বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ ।

আজ বৃহস্পতিবার বিকালে তিনি বাগেরহাটের রামপাল উপজেলার বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন শেষে এসব কথা বলেন। উপজেলার মল্লিকেরবেড়, বাঁশতলী, বাইনতলা, উজলকুড় সহ বিভিন্ন ইউনিয়নের পূজা মন্ডপ পরিদর্শন করে সনাতন ধর্মালম্বী মানুষের সাথে শুভেচ্ছা বিনিময় করেন তিনি।

উপমন্ত্রী তার বক্তব্যে সরকারের বিভিন্ন অবদানের কথা তুলে ধরে আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঐকান্তিক প্রচেষ্টায় বাংলাদেশ উন্নত দেশের তালিকায় স্থান পেয়েছে ৷ এই ধারাবাহিকতা অব্যাহত রাখতে সকলকে একসাথে মিলেমিশে কাজ করতে হবে।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রামপাল উপজেলা চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন, বাগেরহাট জেলা আওয়ামীলীগ সহ সভাপতি মোল্যা আঃ রউফ, ভাইস চেয়ারম্যান নূরুল হক লিপন, মহিলা ভাইস চেয়ারম্যান হোসনেয়ারা মিলি, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ রামপাল উপজেলা শাখার সভাপতি জয়দেব কৃষ্ণ দেবনাথ, সাধারন সম্পাদক অসীত বরণ কুন্ডু সহ সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান ও স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ ৷



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ