Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সকলের প্রচেষ্ঠায় ধর্মীয় সম্প্রীতি রক্ষার আহবান জানালেন সিসিক মেয়র আরিফ

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ৬:০৬ পিএম

নানাজাতি ধর্মের মানুষের একত্র বসবাসের ঐতিহ্য বহুকালের সিলেট অঞ্চলে। এই ধারা অব্যাহত রাখতে সবাই কাজ করতে হবে একযোগে। সকলের প্রচেষ্ঠায় ধর্মীয় সম্প্রীতির নগর সিলেটে সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য বজায় রাখতে হবে বলেছেন, সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।

আজ বৃহস্পতিবার (১৪ অক্টোবর ২০২১) শারদীয় দুর্গাপূজায় নগরের রামকৃষ্ণ মিশন সহ বিভিন্ন পূজামণ্ডপ পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন তিনি।
সিসিক মেয়র বলেন, দেশের উত্তরপূর্বাঞ্চলীয় সিলেটে আধ্যাত্মিক মহাপুরুষদের কারণে পূন্যভূমির মর্যাদায় খ্যাত বিশ্বব্যাপি। সাম্প্রদায়িক সম্প্রীতি আর নাজা জাতী গোষ্টির ধর্মীয় সম্প্রদায়ের একত্র বসবাস সিলেটকে আলাদা অবস্থানে নেয়ে গেছে। মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সকল ধর্মের মানুষের ধর্মীয় আচারানুষ্ঠান, উৎসব পালনে সিলেটবাসি একে অন্যের পাশাপাশি থাকার রেওয়াজ রয়েছে। সিলেটে ধর্মীয় সম্প্রীতির এই বন্ধন অঁটুট থাকবে সকলের সহযোগিতায়। সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধমীয় উৎসব দুর্গা পূজার আয়োজন নির্বিঘ্ন করতে সিসিকের পক্ষ থেকে সব ধরণের সহযোগিতা অব্যহত রয়েছে, থাকবে বলেও জানান সিসিক মেয়র আরিফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ