Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কোরআন অবমাননা : শরণখোলায় মিছিল, গ্রেপ্তার ৪

শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৪ অক্টোবর, ২০২১, ৩:৩৯ পিএম

কোরআন অবমাননার অজুহাতে বাগেরহাটের শরণখোলায় মিছিল করে প্রতিবাদ ও উত্তেজনা ছড়ানোর চেষ্টা করে একটি মহল। বুধবার রাত ১০টার দিকে উপজেলার রায়েন্দা ইউনিয়নের মালিয়া গ্রামে তারা মিছিল বের করে। মিছিলে খবর পেয়ে শরণখোলা থানা পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌছলে মিছিলকারীরা পালিয়ে যায়। এ ঘটার পর স্থানীয় হিন্দু সম্প্রদায়ের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
পুলিশ জানায়, ঘটনায় জড়িত থাকার অভিযোগে চার ব্যক্তিতে গ্রেপ্তার করা হয়েছে। এদেরকে বৃহস্পতিবার দুপুর আড়াইটার দিকে বাগেরহাট আদালতে পাঠানো হয়েছে। এ ঘটনার পর উপজেলার সকল মন্দিরে অতিরিক্ত নিরাপত্তা এবং পুলিশি টহল জোরদার করা হয়েছে।
গ্রেপ্তারকৃতরা হলেন উপজেলার দক্ষিণ রাজাপুর গ্রামের চাঁনমিয়া হাওলাদারের ছেলে রেজাউল হাওলাদার (৪৫), বাচ্চু মাঝির ছেলে সজিব মাঝি (২০), নূরুল ইসলাম খানের ছেলে বায়জিদ খান (২০) এবং উত্তর রাজাপুর গ্রারে মোস্তফা হাওলাদারের ছেলে ওলিয়ার হাওলাদার (১৮)।
শরণখোলা হিন্দু, বৌদ্ধ, খ্রিষ্টান ঐক্য পরিষদের সভাপতি বাবুল দাস বলেন, আমরা সারাজীবন সম্প্রীতির আমাদের ধর্মীয় উৎসব নির্বিঘেœ পালন করে আসছি। কিন্তু এখানে সম্প্রীতি নষ্ট করার অপচেষ্টা করছে একটি মহল। এতে হিন্দুদের মাঝে অতঙ্ক দেখা দিয়েছে। কুমিল্লার ঘটনাকে কেন্দ্র করে যাতে দেশের অন্য কোথাও অপ্রীতিকর ঘটনা না ঘটে সেব্যাপারে প্রশাসনসহ সবাইকে সতর্ক থাকার আহবান জানাই।
শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো. সাইদুর রহমান জানান, ইসলামপন্থী কিছু লোক কোরআন অবমাননার দোহাই দিয়ে মিছিল বের করে উত্তেজনা ছাড়নোর চেষ্টা করে। এঘটনায় চার জনকে গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করা হয়েছে। এঘটনার পর মন্দিরে মন্দিরে নিরাপত্তা জোরদার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ