Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পাঁচবিবির কয়া সীমান্তে মায়ানমারের ২ শিশুসহ আটক-৬

প্রকাশের সময় : ১৩ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

পাঁচবিবি, উপজেলা সংবাদদাতা : জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার কয়া সীমান্তে মায়ানমারের ২ শিশু ও দালালসহ ৬ জনকে আটক করেছে জয়পুরহাট-২০ বিজিবি’র কয়া ক্যাম্প সদস্যরা।

বৃহস্পতিবার ভোর রাতে ভারতে প্রবেশ করার সময় এসব বিদেশী নাগরিককে আটক করা হলেও সংবাদ সম্মেলনের মাধ্যমে দুপুর ১২ টায় বিষয়টি নিশ্চিত করেন জয়পুরহাট-৩ বিজিবি অধিনায়ক লে: কর্নেল মোস্তাফিজুর রহমান ।

আটককৃতরা হলেন- পাঁচবিবি উপজেলার কয়া গ্রামের দালাল আশরাফ আলী (৫০), মায়ানমারের মোহাম্মদ আলীর পুত্র আব্দুল হামিদ (২৫), কবির আহমদের স্ত্রী নূর বেগম (২২), ইলিয়াছ হোসেনের স্ত্রী হামিদা (২৫), কবির আহমদের শিশু পুত্র রেজাউল করিম (৭) এবং ইলিয়াছের শিশু কন্যা নূর কায়দা (১)।
আটক আব্দুল হামিদ জানান, মানায়মারে মুসলিমদের উপর নির্যাতন হওয়ায় তারা সে দেশ থেকে টেকনাফের সীমান্ত দিয়ে বাংলাদেশে আসে এবং দালালের মাধ্যমে ভারত যাওয়ার পথে বিজিবি আটক করে।

জয়পুরহাট-২০ বিজিবি অধিনায়ক বলেন, বৃহস্পতিবার ভোর রাতে সীমান্তের ২৮৭ নং মেইন পিলারের ৪৭ নং সাব পিলার এলাকা থেকে তাদের আটক করা হয়। পরে আটক ব্যক্তিদের পাঁচবিবি থানায় সোপর্দ করা হয়।

তবে এসব নাগরিক মায়ানমারের কোন এলাকার বাসিন্দা তদন্তের স্বার্থে এইসব জানাতে অপারগতা প্রকাশ করেছে পুলিশ ও বিজিবি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ