Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

টাঙ্গাইলে নিহত জঙ্গি আহসান হাবিব ছিল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ছাত্র

প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

নওগাঁ জেলা সংবাদদাতা : টাঙ্গাইলের কাগমারা এলাকায় র‌্যাবের অভিযানে নিহত জঙ্গি আহসান হাবিব রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের মেধাবী ছাত্র ছিল।

তার গ্রামের বাড়ি নওগাঁ জেলার রানীনগর উপজেলাধীন দক্ষিণ রাজাপুর গ্রামে চলছে দাফনের প্রস্তুতি। সে ঐ গ্রামের আলতাফ হোসেনর পুত্র। আহসান হাবিবের পিতা নওগাঁ জজ কোর্টের আইনজীবী সহকারী উক্ত আলতাফ হোসেন এ রিপোর্ট লেখার সময় বুধবার বিকেল ৪টা পর্যন্ত পুত্রের লাশ নেয়ার জন্য টাঙ্গাইলে অবস্থান করছিলেন। পাশাপাশি গ্রামে চলছে দাফনের প্রস্তুতি। লাশ এসে পৌঁছালে বুধবার রাতেই পারিবারিক গোরস্থানে দাফন করা হবে বলে পারিবারিক সূত্রে জানানো হয়েছে।

পারিবারিকভাবে জানানো হয়েছে আলতাফ হোসেনের দুই সন্তান। এক ছেলে আহসান হাবীব এবং অন্যটি কন্যা সন্তান। আহসান হাবিব রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ইংরেজি বিভাগে পড়াশুনা করতো। ২০১৩ সালে যখন সে তৃতীয় বর্ষের ছাত্র তখন চাঁপাই নবাবগঞ্জ জেলার এক বন্ধুর সাথে অস্ত্রসহ রাজশাহী শহরের জিরো পয়েন্টে গ্রেফতার হয়। সে জামিনে মুক্ত হওয়ার পর থেকে নিরুদ্দেশ হয়ে যায়। দীর্ঘ প্রায় ৩বছর পরিবারের সাথে সশরীরে যোগাযোগ না থাকলেও ফোনে কিছুটা যোগাযোগ ছিল। কিন্তু গত দেড় বছর থেকে সম্পূর্ণভাবে যোগাযোগ বিচ্ছিন্ন। এব্যাপারে তার পিতা রাজশাহীর বোয়ালিয়া থানায় একটি সাধারণ ডায়েরী করেছিলেন। তিনি গত মঙ্গলবার জানতে পারেন ৮ অক্টোবর টাঙ্গাইলের কাগমারা এলাকায় জঙ্গি সংগঠনের গোপন বৈঠক চলাকালীন সময়ে র‌্যাবের অভিযানে আহসান হাবিবসহ দুইজন নিহত হয়েছে।

আহসান হাবিবের চাচা রাণীনগর উপজেলা মো. শরীফ হোসেন জানান আমার বড় ভাই ( আহসান হাবিবের বাবা) আলতাফ হোসেন একজন মুক্তিযোদ্ধা। আমার ভাতিজা ছিল খুব মেধাবী ছাত্র। আমরা কখনো জানতে পারিনি যে আহসান হাবীব নিষিদ্ধ এই জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত হয়ে পড়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ