Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

গাছের সাথে এ কেমন শত্রুতা...

স্টাফ রিপোর্টার, মাদারীপুর থেকে : | প্রকাশের সময় : ১২ অক্টোবর, ২০২১, ১২:০৪ এএম

পূর্ব শত্রুতার জেরে বিভিন্ন প্রজাতির ফল গাছ কেটে ফেলে শত্রুতার প্রতিশোধ নিয়েছে দুর্বৃত্তরা। জেলার ডাসার উপজেলায় এস.এম নাসিরউদ্দিন নামে এক বীরমুক্তিযোদ্ধা ও অবসরপ্রাপ্ত সেনা সদস্যের বােিত সোমবার ভোরে এ ঘটনা ঘটে। পরে খবর পেয়ে ডাসার থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন।
পুলিশ, ভুক্তভোগী পরিবার ও স্থানীয়রা জানান, ডাসার উপজেলার কাজীবাকাই এলাকার উত্তর ভাউতলী গ্রামের বীরমুক্তিযোদ্ধা এস.এম নাসিরউদ্দিন ও তার স্ত্রী ব্যক্তিগত কাজে বাড়ির বাহিরে যান। এ সুযোগে খালি বাড়ি পেয়ে একদল দুর্বৃত্তরা এস.এম নাসিরউদ্দিনের বাড়ির আম, কাঁঠাল, পেয়ারা ও চালতাসহ বিভিন্ন প্রজাতির প্রায় অর্ধশতাধিক ফলের গাছ কেটে ফেলে। এ ঘটনায় বীরমুক্তিযোদ্ধা নাসিরউদ্দিন ডাসার থানায় একটি অভিযোগ দায়ের করেন।
ক্ষতিগ্রস্থ্য বীরমুক্তিযোদ্ধা এস.এম নাসিরউদ্দিন বলেন, ‘আমি ও আমার স্ত্রীর বাড়িতে না থাকার সুযোগে দুর্বৃত্তরা আমার বাড়ির ফল গাছগুলো কেটে ফেলেছে। আমি অনেক স্বাদ করে বিভিন্ন নার্সারী থেকে ফল ও ওষুধের গাছ সংগ্রহ করেছি। আমার অনেক ক্ষতি হয়ে গেলো। আমি এই গাছ হত্যার বিচার চাই।’
এ ব্যাপারে ডাসার থানার উপ-পরিদর্শক (এসআই) ইব্রাহিম বলেন, লিখিত অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে সবার অগোচরে দুর্বৃত্তরা কাজটি করায়, তাদের চিহ্নিত করা বেশ কষ্টসাধ্য। তবে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ