Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

এপ্রিলে ৮০ শতাংশ মানুষ টিকার আওতায় আসবে

মানিকগঞ্জে স্বাস্থ্যমন্ত্রী

মানিকগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১২:০০ এএম

করোনার টিকা প্রদান সম্পর্কে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, আগামী ডিসেম্বর ও জানুয়ারির মধ্যে দেশের ৫০ শতাংশ এবং মার্চ-এপ্রিলের মধ্যে দেশের ৮০ শতাংশ মানুষ টিকার আওতায় চলে আসবে। নতুন এই ভাইরাসটি সম্পর্কে আমাদের জানা ছিল না। কিন্তু প্রধানমন্ত্রীর দিক-নির্দেশনায় আমরা করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে সফল হয়েছি। বর্তমানে করোনা চিকিৎসার জন্য সারাদেশে ১৮ হাজার বেড, ৮০০টি ল্যাব রয়েছে। দেশের সব বড় হাসপাতালে সেন্ট্রাল অক্সিজেন লাইন আছে। করোনা আক্রান্ত রোগীরা হাসপাতালে গিয়ে চিকিৎসা নিতে পেরেছে।

গতকাল শনিবার মানিকগঞ্জ সদর উপজেলার গড়পাড়া শুভ্রসেন্টারে সাটুরিয়া ও সদর উপজেলায় দুর্গাপূজা উদযাপন উপলক্ষে পূজা উদযাপন কমিটির সাথে মতবিনিময় ও অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য মন্ত্রী এসব কথা বলেন।
অনুষ্ঠানে মন্ত্রী বলেন, ১৮ কোটি জনসংখ্যার ঘনবসতিপূর্ণ একটি দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ২৭ হাজার মানুষ মৃত্যুবরণ করেছেন। দেশের স্বাস্থ্য ব্যবস্থা ভালো আছে বলেই মৃত্যু হার অনেক কম। দেশে এখন করোনা আক্রান্ত ও মৃত্যু হার কমে গেছে। আমরা চাই না কোন অনুষ্ঠানের মধ্য দিয়ে করোনা সংক্রমণ আবারও বেড়ে যাক। কাজেই সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

এসময় জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, মানিকগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, যুগ্ম সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান আপেল, সাংগঠনিক সম্পাদক সুদেব কুমার সাহা, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইসরাফিল হোসেন, সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার, মানিকগঞ্জ সদর এবং সাটুরিয়া ইউনিয়নের সকল চেয়ারম্যান ও পূজামন্ডপ উদযাপন কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় মানিকগঞ্জ সদর উপজেলার ১১২ ও সাটুরিয়া উপজেলার ৬৪টিসহ মোট ১৭৬টি পূজা মন্ডপের প্রতিটিতে ৫০০ কেজি চাল, এক হাজার টাকা সহায়তা মন্ডপ কমিটির হাতে তুলে দেওয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ