Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আক্রান্ত কমলেও উপসর্গে মৃত্যু আতঙ্ক ছড়াচ্ছে

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

করোনায় একদিনে রেকর্ড ২৬৪ জনের মৃত্যু হয়েছিল। সেটা কমে গতকাল ২০ জনে নেমে এসেছে। কিন্তু উপসর্গে দেশের বিভিন্ন প্রান্তে অনেকের মৃত্যুর সংবাদ পাওয়া যাচ্ছে। রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৬ জনের মৃত্যু হয়েছে। এরমধ্যে ৫ জনই উপসর্গে মারা গেছেন। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত কারো মৃত্যু হয়নি। মৃত্যুহীন দিনে সংক্রমণ শনাক্তের হারও নেমেছে দেড় বছরের মধ্যে সবচেয়ে কম ১ শতাংশে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ২১ জন আক্রান্ত হয়েছেন। গত বছরের মে মাসের পর থেকে শনাক্ত এই প্রথম ১ শতাংশে নামল। সরকারি হিসেবে চট্টগ্রামে এ পর্যন্ত এক লাখ এক হাজার ৯৯২ জনের করোনা শনাক্ত হয়েছে। মারা গেছেন এক হাজার ৩১০ জন।
যশোর ব্যুরো জানায়, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে কেউ মারা যায়নি। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৩৮ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। যশোরে গত ২৪ ঘণ্টায় জেনারেল হাসপাতালে ১১ জন নতুন করে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। নতুন রোগীর মধ্যে একজন রেড জোনে ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি নিয়েছে ৬ জন। এদিকে ১১২ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে কেউ করোনা শনাক্ত হয়নি। শনাক্তের হার শুন্য।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গে আরো ৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় ১ জন এবং উপসর্গ নিয়ে ৫ জন মারা গেছেন। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিষয়টি নিশ্চিত করেছেন। করোনায় নাটোরের ১ জন এবং করোনা উপসর্গ নিয়ে রাজশাহীর ২ জন, নওগাঁর ২ জন এবং নাটোরের আরো ১ জন মারা গেছেন। তাদের মধ্যে ২ জন পুরুষ এবং ৪ জন নারী। এদিকে ১৯২ শয্যার রামেক হাসপাতাল করোনা ইউনিটে গতকাল সকাল ৯ টা পর্যন্ত রোগী ভর্তি ছিলেন ৮৮ জন। বর্তমানে রাজশাহীর ৩৪ জন, চাঁপাইনবাবগঞ্জের ১৫ জন, নাটোরের ৯ জন, নওগাঁর ১৩ জন, পাবনার ১১ জন, কুষ্টিয়ার ৩ জন, সিরাজগঞ্জের ১ জন, মেহেরপুরের ১ জন এবং দিনাজপুরের ১ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। হাসপাতালে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ১৬ জন। করোনা উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪০ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ১৬ জন। এই একদিনে হাসপাতাল ছেড়েছেন ৯ জন। রাজশাহী মেডিক্যাল কলেজ ল্যাবে নমুনা পরীক্ষা হয়েছে আরো ১৮৮ জনের। এরমধ্যে করোনা শনাক্ত হয়েছে ৬ জনের। পরীক্ষার অনুপাতে রাজশাহীর ৬ দশমিক ২৮ শতাংশ, জয়পুরহাটের ৬ দশমিক ৬ শতাংশ এবং চাঁপাইনবাবগঞ্জের ১০ শতাংশ নমুনায় করোনা শনাক্ত হয়েছে।
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গত ২৪ ঘণ্টায় নারয়ণগঞ্জে ১৬৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এতে ৫ জন আক্রান্ত হয়েছে। তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোন মৃত্যু নেই। মৃত্যুর সংখ্যা ৩২৬ জনেই আছে।



 

Show all comments
  • jack ali ১০ অক্টোবর, ২০২১, ৯:১৩ পিএম says : 0
    ও আল্লাহ সাধারণ মানুষকে না মেরে আল্লাহদ্রোহী মানুষগুলোকে মারো তাহলে আমরা একটু শান্তিতে বসবাস করতে পারব এদেশে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ