Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

স্বাস্থ্যবিধি মেনে চলার তাগিদ

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৯ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

করোনায় গত ২৪ ঘণ্টায় সারাদেশে ৭ জনের মৃত্যু হলেও ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালেই আক্রান্ত-উপসর্গে ৮ জনের মৃত্যু হয়েছে। অর্থাৎ সম্প্রতি উপসর্গে মৃত্যু বেড়েছে। উপসর্গে মৃত্যু হলে তা হিসেবে আনা হয় না। দ্বিতীয় ঢেউ নিয়ন্ত্রণের পাশাপাশি দেশে মৃত্যুহার কমার খবরে অনেকের মধ্যে উদাসীনতা লক্ষ্য করা যাচ্ছে। তাই এখনি আরো কঠোরভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার পাশাপাশি টিকা গ্রহণ ও উপসর্গ দেখা দিলে সঙ্গে সঙ্গে পরীক্ষা করার তাগিদ দিয়েছেন সংশ্লিষ্টরা। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনা আক্রান্ত আরো একজনের মৃত্যু হয়েছে। নতুন করে শনাক্ত হয়েছেন ৩১ জন। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে নমুনা পরীক্ষা করা হয়েছে দুই হাজার ৯৪ জনের। সংক্রমণ শনাক্তের হার ১ দশমিক ৪৮ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে মহানগরীর বাসিন্দা ১৫ জন এবং ১৬ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা এক লাখ এক হাজার ৯৭১। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৩১০ জন।
বরিশাল ব্যুরো জানায়, বরগুনা পাওয়ার প্লান্টের বিষয়টি বাদে সমগ্র দক্ষিণাঞ্চলে করোনা সংক্রমণ পরিস্থিতি গত মাসের শেষ দিক থেকে যে উন্নতি হচ্ছিল, এখনো তা স্থিতিশীল রয়েছে। গত ২৪ ঘণ্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় আরো ৩৭৪ জনের নমুনা পরীক্ষায় ১১ জনের দেহে করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের গড় হার এখন ২০.৮২%। তবে গত ৪ দিনে কোন মৃত্যু সংবাদ নেই দক্ষিণাঞ্চলে। এ নিয়ে চলতি মাসে ১১৬ জন আক্রান্ত ও দু’জনের মৃত্যু সংবাদ দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

খুলনা ব্যুরো জানায়, খুলনা জেলায় গত ৯ দিনে কোনো প্রাণহানির ঘটনা ঘটেনি। সর্বশেষ গত ২৯ সেপ্টেম্বর খুলনায় একজনের মৃত্যু হয়েছিল। গত ২৪ ঘণ্টায় ৩৪৪ টি নমুনা পরীক্ষায় ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২ দশমিক ৩৩। এ পর্যন্ত খুলনা জেলায় করোনা আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৯০২ জন। মারা গেছেন ৭৬৬ জন।

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গত ২৪ ঘণ্টায় নারয়ণগঞ্জে ৪৯৮ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এতে ১৯ জন আক্রান্ত হয়েছে। তবে গত ২৪ ঘণ্টায় নতুন করে কোন মৃত্যু নেই। মৃত্যুর সংখ্যা ৩২৬ জনেই আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ