Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশে করোনায় আরও ৭ জনের মৃত্যু, শনাক্ত ৬৪৫

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৮ অক্টোবর, ২০২১, ৬:২১ পিএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৬৫৪ জনে।

এর আগে গত ১১ মার্চ ৬ জনের মৃত্যুর তথ্য জানায় স্বাস্থ্য অধিদপ্তর। গতকাল বৃহস্পতিবার এ ভাইরাসে ১২ জনের মৃত্যু হয়েছিল, যা গত সাড়ে ছয় মাসের মধ্যে সর্বনিম্ন। এদিন করোনা শনাক্ত হয়েছিল ৬৬৩ জনের।

একই সময়ে নতুন করে ৬৪৫ জন করোনা রোগী শনাক্ত হয়। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ১৫ লাখ ৬১ হাজার ৪৬৩ জনে।

শুক্রবার (৮ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮২১টি ল্যাবরেটরিতে ২৩ হাজার ২০৪টি নমুনা সংগ্রহ ও ২৩ হাজার ৩০২টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট ৯৯ লাখ ১৪ হাজার ৬১৬টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ২ দশমিক ৭৭ শতাংশ। মোট নমুনা পরীক্ষার ভিত্তিতে শনাক্তকৃত রোগীর হার ১৫ দশমিক ৭৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮১৪ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ২২ হাজার ৫৯১ জন।

মৃত ৭ জনের মধ্যে পুরুষ ৩ ও নারী ৪ জন। এদের মধ্যে সরকারি হাসপাতালে ৬ জন এবং বেসরকারি হাসপাতালে একজন মারা যান।

মৃত ৭ জনের মধ্যে চল্লিশোর্ধ্ব দুইজন, ষাটোর্ধ্ব দুইজন এবং সত্তরোর্ধ্ব তিনজন মারা যান। বিভাগওয়ারী হিসেবে অনুযায়ী, মৃত ৭ জনের মধ্যে ঢাকা বিভাগে ৩ জন, চট্টগ্রামে ৩ জন এবং রংপুরে একজনের মৃত্যু হয়। বাকি বিভাগগুলোতে কেউ মারা যাননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ