Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চার মাস পরে দক্ষিণাঞ্চলের ৫ শতাধিক অবসরপ্রাপ্ত সরকারী কর্মী ভাতা পেলেন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ১০:০৭ পিএম

টানা ৪ মাস পরে দক্ষিণাঞ্চলের ৫ শতাধিক অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তা-কর্মচারী তাদের অবসর ভাতা হাতে পেলেন। অর্থ ও হিসবে বিভাগের তুঘলকি কাণ্ডে গত জুন থেকে দক্ষিণাঞ্চলে বিটিসিএল ও অধুনালুপ্ত টিএন্ডটি বোর্ডের ৫ শতাধিক অবসরপ্রাপ্ত কর্মকর্তা-কর্মচারী অবসর ভাতা পাচ্ছিলেন না। বিষয়টি নিয়ে গত ৩০ আগষ্ট দৈনিক ইনকিলাব’এ একটি প্রতিবেদন প্রকাশের পরে তা অর্র্থ মন্ত্রনালয় ও কন্ট্রোলার এন্ড অডিটর জেনারেল-এর দপ্তরের নজরে আসে। পরবর্তিতে উচ্চ পর্যায়ের নির্দেশে গত ৪ সেপ্টেম্বর থেকে এসব অবসরপ্রাপ্ত কর্মকর্তাÑকর্মচারীদের অবসরকালীন ভাতার চেক পূর্ব নিয়মেই প্রদান শুরু হয়েছে। একই সাথে ৪ মাসের অবসরভাতা ছাড়াও বিগত ঈদ উল আজহার উৎসব ভাতা পেয়ে এসব অবসরপ্রাপ্ত সরকারী কর্মীরা যথেষ্ঠ খুশি। হিন্দু সম্প্রদায়ের কর্মকর্র্ত-কর্মচারীগন একই সাথে দুটি উৎসব ভাতা পেয়েছেন।
উল্লেখ্য, সরকারী নীতিমালার আলোকে সব সরকারী কর্মীদের বেতন-ভাতা ও অবসরকালীন ভাতা ইলেকট্রনিক ফান্ড ট্রান্সফর-ইএফটি’র মাধ্যমে স্ব-স্ব ভোক্তার ব্যাংক হিসেব জমা করার বিধান করা হয়েছে। কিন্তু এ লক্ষ্যে গত জুন থেকে প্রক্রিয়া শুরু হলেও ৪ মাসেও তা সম্পাদন না হওয়ায় দীর্ঘ এ সময় অবসরপ্রাপ্ত সরকারী কর্মীরা তাদের ভাতা পাচ্ছিলেন না।
অবশেষে ৪ মাস পরে পুরনো ব্যবস্থায়ই ভাতা পরিশোধ করল অর্থ বিভাগ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ