Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশে করোনায় আরও ২৩ জনের মৃত্যু, শনাক্ত ৬৯৪, শনাক্তের হার ২.৭২ শতাংশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ অক্টোবর, ২০২১, ৫:৩৬ পিএম | আপডেট : ৬:৩৩ পিএম, ৫ অক্টোবর, ২০২১

গত ২৪ ঘণ্টায় আবারও বেড়েছে করোনায় মৃত্যুর সংখ্যা। ভাইরাসটিতে আক্রান্ত হয়ে নতুন করে আরও ২৩ জনের মৃত্যু হয়েছে। এর আগে গতকাল সোমবার করোনায় ১৮ জনের মৃত্যু হয়েছিল। করোনায় দেশে মোট মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৬১৪ জনে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬৯৪ জনের। এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৫৯ হাজার ৪৫২ জনে। শনাক্তের হার ২ দশমিক ৭২ শতাংশ।

আজ মঙ্গলবার (৫ অক্টোবর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা ভাইরাসের নিয়মিত বুলেটিনে এ তথ্য জানানো হয়। স্বাস্থ্য অধিদফতরের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এক দিনে করোনা থেকে সুস্থ হয়েছেন ৭০৮ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৫ লাখ ২০ হাজার ২৯৬ জন। গত ২৪ ঘণ্টায় ২৫ হাজার ৪২২ জনের নমুনা সংগ্রহ করা হয়। সেখানে আরও বলা হয়, গত ২৪ ঘণ্টায় ২৫ হাজার ৪৯৯ জনের নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ২ দশমিক ৭২ শতাংশ। এ নিয়ে দেশে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৫৯ হাজার ৪৫২ জনে। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ২৩ জনসহ দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৬১৪ জনে।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা যায়, মারা যাওয়া ২৩ জনের মধ্যে ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে চারজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ১০ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন ও ০ থেকে ১০ বছরের মধ্যে একজন রয়েছে। মারা যাওয়াদের মধ্যে ১৫ জন পুরুষ ও ৮ জন নারী। এদের মধ্যে বাসায় দুইজন ছাড়া বাকিরা হাসপাতালে মারা গেছেন। একই সময়ে বিভাগওয়ারী পরিসংখ্যান অনুযায়ী, ঢাকা বিভাগে সর্বোচ্চ ১৩ জন, চট্টগ্রাম বিভাগে ৫ জন, রাজশাহী বিভাগে একজন, খুলনা বিভাগে দুইজন, বরিশাল বিভাগে একজন ও ময়মনসিংহ বিভাগে একজন মারা গেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ