Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইসলাম শান্তি ও মানবতার ধর্ম এখানে সন্ত্রাসবাদের কোনো স্থান নেই-আল্লামা হুছামুদ্দিন চৌধুরী ফুলতলী

নিউইয়র্কে আল ইসলাহর কেন্দ্রীয় সম্মেলন

প্রকাশের সময় : ১১ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

আবুল কালাম আজাদ, বালাগঞ্জ (সিলেট) থেকে : আমেরিকা নিউইয়র্কে ধর্মীয় ভাবগাম্ভীর্যপূর্ণ পরিবেশের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে আঞ্জুমানে আল ইসলাহ ইউএসএর কেন্দ্রীয় সম্মেলন। গত (স্থানীয় সময়) সোমবার বঙ্কসের গোল্ডেন প্যালেস বেঙ্কুইট হলে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আঞ্জুমানে আল ইসলাহর সভাপতি শামসুল উলামা আল্লামা ফুলতলী ছাহেব কিবলাহ (রহ:)-এর ছাহেবজাদা বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ আল্লামা হুছামুদ্দিন চৌধুরী ফুলতলী।
প্রধান অতিথির বক্তব্যে আল্লামা হুছামুদ্দিন চৌধুরী ফুলতলী বলেন, যারা সন্ত্রাস ও জঙ্গিবাদে লিপ্ত তারা ইসলামের শত্রু। ইসলাম শান্তি ও মানবতার ধর্ম। ইসলামে সন্ত্রাস ও জঙ্গিবাদের স্থান নেই। প্রকৃত মুসলমান কখনো সন্ত্রাসী হতে পারে না। ইসলাম ও জিহাদের ছদ্মনামে নিরপরাধ মানুষ হত্যা, আমল মাছআলার ফতোয়ার বাড়াবাড়ি, বাতেল ফ্যারকা মুসলিম মিল্লাতসহ সমগ্র মানবতাকে বিপন্ন করে তুলেছে। তিনি কুরআন-সুন্নাহর আলোকে দীর্ঘ বক্তব্যে বলেন, যে ব্যক্তি একজন নিরপরাধ মানুষকে হত্যা করল, সে যেন গোটা মানব জাতিকে হত্যা করল। বিশেষ অতিথি ছিলেন আঞ্জুমানে আল ইসলাহ ইউএসএর সাবেক সভাপতি আল্লামা জালাল সিদ্দিক।
আঞ্জুমানে আল ইসলাহ ইউএসএর নবনির্বাচিত সাধারণ সম্পাদক মাওলানা আবুল কাশেম ইয়াহইয়ার পরিচালনায় এবং আঞ্জুমানে আল ইসলাহ ইউএসএর সভাপতি মাওলানা মঈন উদ্দীন মুহাদ্দিসের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আঞ্জুমানে আল ইসলাহ ইউএসএর বিদায়ী সাধারণ সম্পাদক মাওলানা মোহাম্মদ মঈনুল ইসলাম, আঞ্জুমানে আল ইসলাহ ইউএসএর সহ-সভাপতি ডা: আবদুল মালেক, আঞ্জুমানে আল ইসলাহ নিউইয়র্ক স্টেটের সভাপতি মাওলানা শাব্বির আহমেদ, হাফিজ ফখরুল ইসলাম, মাওলানা সৈয়দ সাজিদুল হক, মাওলানা আবু জাফর, হাফেজ জমসেদ হোসেন, আঞ্জুমানে আল ইসলাহ ফিলাডেলফিয়ার সভাপতি মাওলানা আবু জাফর ও সেক্রেটারি মাওলানা রায়হান চৌধুরী, মাওলানা শরিফ উদ্দিন, মাওলানা সুন্নাতুর রহমান প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন হাসান, মিজান, রুহিত ও নাহিদ। সম্মেলনে মাওলানা মঈন উদ্দীন মুহাদ্দিসকে সভাপতি এবং মাওলানা আবুল কাশেম ইয়াহইয়াকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্যবিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়। পরে মুসলিম উম্মাসহ বিশ্বমানবতার কল্যাণ ও শান্তি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইস

৩ মার্চ, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ