Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম-যশোর নারায়ণগঞ্জে মৃত্যুশূন্য দিন

জেলা-উপজেলায় করোনা পরিস্থিতি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৩ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম, যশোর ও নারায়ণগঞ্জে কারো মৃত্যু হয়নি। যশোরে নতুন রোগী শনাক্ত নাহলেও বন্দর নগরী চট্টগ্রামে ৩২ জন নতুন করোনা রোগী শনাক্ত হয়েছে। আমাদের সংবাদদাতাদের প্রতিবেদন।
চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনায় গত ২৪ ঘণ্টায় কারো মৃত্যু হয়নি। তবে এ সময়ে নতুন করে শনাক্ত হয়েছেন ৩২ জন। এর মধ্য দিয়ে চট্টগ্রামে মোট শনাক্তের সংখ্যা দাঁড়ালো এক লাখ এক হাজার ৭৮৪ জনে। গত ২৪ ঘণ্টায় বিভিন্ন ল্যাবে এক হাজার ৬৬২ জনের নমুনা পরীক্ষায় ৩২ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। শনাক্তের হার ১ দশমিক ৯৩ শতাংশ। শনাক্তদের মধ্যে নগরীর ১৫ জন এবং উপজেলার ১৭ জন।

যশোর ব্যুরো জানায়, যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে কেউ মারা যায়নি। বর্তমানে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ৩৭ জন করোনা রোগী চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত যশোরে করোনায় আক্রান্ত ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৪৯২ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় জেনারেল হাসপাতালে ১৬ জন নতুন করে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয়েছে। নতুন রোগীর মধ্যে ৪ জন রেড জোনে ভর্তি হয়েছে। আর সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি নিয়েছে ১৫ জন। ৭ জনের নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে কেউ করোনা শনাক্ত হয়নি। অর্থাৎ শনাক্তের হার শুন্য।
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, নারায়ণগঞ্জে গত ৭ দিনে নতুন করে মৃত্যু নেই। মৃত্যুর সংখ্যা ৩২৫ জনেই আছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় ২৬০ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এতে ১২ জন আক্রান্ত হয়েছে। ২৫ সেপ্টেম্বর থেকে ২ অক্টোবর পর্যন্ত ৭ দিনে কোন মৃত্যু নেই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ