Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

অনাবৃষ্টি অবস্থা ভ্যাপসা গরম

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২ অক্টোবর, ২০২১, ১২:০১ এএম

মৌসুমী বায়ু কোথাও দুর্বল কোথাও কম সক্রিয়। এতে করে প্রায় অনাবৃষ্টি অবস্থা বিরাজ করছে। গতকাল শুক্রবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টায় সিলেটে মাত্র ৫ মি.মি. বাদে সারা দেশে বৃষ্টিপাত হয়নি। বরং আশি^ন মাসের তৃতীয় সপ্তাহে অর্থাৎ শরৎ ঋতুর প্রায় শেষ দিকে এসে দেশের অধিকাংশ স্থানে অসহ্য ভ্যাপসা গরম অনুভূত হচ্ছে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ফরিদপুরে ৩৫.৭ এবং সর্বনিম্ন সীতাকুণ্ডে ২৪ ডিগ্রি সে.। ঢাকার তাপমাত্রা সর্বোচ্চ ৩৩.৮ এবং সর্বনিম্ন ২৭.১ ডিগ্রি সে.।
আজ শনিবার সন্ধ্যা পর্যন্ত ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানান, রংপুর, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রাজশাহী, ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি হতে পারে।
সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য হ্রাস এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। পরবর্তী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভ্যাপসা গরম

২৭ জুলাই, ২০২১
১৮ অক্টোবর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ