Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাসপাতালে ভর্তি আরো ১৯০ রোগী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১ অক্টোবর, ২০২১, ১২:০৫ এএম | আপডেট : ১২:১৩ এএম, ১ অক্টোবর, ২০২১

ঢাকা উত্তর ও ঢাকা দক্ষিণ সিটির দুই মেয়র এডিস মশা নিধনে সাফল্য দাবি করলেও এই মশা বাহিত রোগ ডেঙ্গুতে আক্রান্ত বন্ধ হয়নি। প্রতিদিন ডেঙ্গু আক্রান্ত রোগীরা রাজধানীর বিভিন্ন হাসপাতালে ভর্তি হচ্ছেন।
স্বাস্থ্য অধিদফতর এ নিয়ে প্রতিদিন বিজ্ঞপ্তির মাধ্যমে আক্রান্তের সংখ্যা জানিয়ে দিচ্ছে। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ১৯০ জন নতুন রোগী ভর্তি হয়েছেন। গতকাল বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের দেয়া বিবৃতিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন ১৯০ জন। এরমধ্যে ঢাকায় ১৪৯ জন এবং ঢাকার বাইরে সারাদেশে ভর্তি হয়েছেন ৪১ জন।
এতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে সর্বমোট ৯৬০ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এরমধ্যে ঢাকার ৪৬টি হাসপাতালে ৭৫৬ জন এবং অন্যান্য বিভাগে বর্তমানে ২০৪ জন রোগী ভর্তি রয়েছেন। চলতি বছরের ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ১৮ হাজার ১৯৭ জন। একই সময়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৭ হাজার ১৭০ জন। এ পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৬৭ জনের মৃত্যু হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভর্তি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ