Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

টঙ্গীর টাম্পাকোর উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা

প্রকাশের সময় : ১০ অক্টোবর, ২০১৬, ১২:০০ এএম

টঙ্গী সংবাদদাতা : গাজীপুরের টঙ্গীর বিসিক শিল্পনগরীতে টাম্পাকো ফয়েলস কারখানায় বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় ধ্বংসস্তূপ অপসারণ ও উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করা হয়েছে আজ। গাজীপুরের জেলা প্রশাসক এস এম আলম আজ সোমবার সকালে উদ্ধার অভিযান সমাপ্ত ঘোষণা করেন। এ সময় সেনাবাহিনীর ১৪ স্বতন্ত্র ইঞ্জিনিয়ারিং ব্যাটেলিয়ন, গাজীপুর সিটি মেয়র, পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক তার বক্তব্যে বলেন, ধ্বংস্তূপ অপসারণ ও উদ্ধার কাজে নিয়োজিত বিভাগের পক্ষ থেকে তাকে জানানো হয়েছে যে, টাম্পাকো ফয়েলস কারখানার ধ্বংসস্তূপ থেকে আর কোন লাশ উদ্ধার হওয়ার সম্ভাবনা নাই। তাছাড়া বাকি ধ্বংসাবশেষ কারখানা কর্তৃপক্ষ নিজেরাই অপসারণ করবেন বলে আবেদন করার প্রেক্ষিতে উদ্ধার তৎপরতা সমাপ্তি ঘোষণা করা হয়েছে।

উল্লেখ্য, গত ১০ সেপ্টেম্বর সকালে বিসিক শিল্প এলাকায় বিএনপির সাবেক সাংসদ মকবুল হোসেনের মালিকানাধীন টাম্পাকো ফয়েলস কারখানায় গ্যাস সঞ্চালন লাইন বিস্ফোরণে আগুন ধরে যায়। এতে কারখানার ভবনটি ধসে যায়।

ওই ঘটনায় ৩৯ জনের মৃত্যু হয়। এরমধ্যে মধ্যে ৩১ জনের পরিচয় শনাক্ত হয়েছে। অজ্ঞাত হিসেবে মর্গে আছে ৮ জনের লাশ। এখনো বেশ কয়েকজন নিখোঁজ রয়েছেন।

এ ঘটনায় ধ্বংসস্তূপ সরাতে ও উদ্ধার তৎপরতায় কাজ করে সেনাবাহিনীর ১৪ স্বতন্ত্র ইঞ্জিনিয়ারিং ব্রিগেড ও ফায়ার সার্ভিস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ