Inqilab Logo

শুক্রবার, ২৪ মে ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যশোর থেকে চট্টগ্রাম ও কক্সবাজারে ফ্লাইট চালু

বিমানবন্দরকে আন্তর্জাতিক করণের দাবি

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ৬:৫৩ পিএম

যশোরের স্থানীয় সংসদ সদস্য ও সাংবাদিকদের যশোর বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করার দাবীতে সায় জানিয়েছেন বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। বেসামরিক বিমান চলাচল ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহাবুব আলী এমপি বলেছেন, সুন্দরবনকে ঘিরে পর্যটন খাত বিকাশে কাজ করছে সরকার। সুন্দরবন কেবল দেশের মধ্যে নয় সারাবিশ্বে গৌরবময় স্থান। বিদেশি এভিয়েশন শিপগুলো পর্যটক নিয়ে সুন্দরবনে আসতে আগ্রহ প্রকাশ করেছে। সে লক্ষ্যে ২০টি স্পটে ইকো-ট্যুরিজম চালু করার চিন্তা করতে যাচ্ছে সরকার। স্পটগুলো তৈরির সময় সুন্দরবনের প্রাকৃতিক সৌন্দর্য যাতে নষ্ট না হয়- সেটিও বিবেচনায় নিয়ে কাজ করছে সরকার। এজন্য বুয়েটকে দিয়ে একটি সার্ভেও করানো হয়েছে।

দেশে একাধিক আন্তর্জাতিক বিমানবন্দর রয়েছে। নতুন করে কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করতে সরকার কাজ করছে। পর্যায়ক্রমে যশোর বিমানবন্দরকেও আন্তর্জাতিক মানে উন্নীত করতে পদক্ষেপ গ্রহণ করা হবে। যশোর বিমানবন্দরে বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) ইউএস বাংলার যশোর থেকে সরাসরি চট্টগ্রাম ও কক্সবাজার ফ্লাইটের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ডা. নাসির উদ্দিন এমপি বলেন, যশোরের বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করা এ অঞ্চলের মানুষের দাবী।

শেখ আফিল উদ্দিন এমপি বলেন, কলকাতা-যশোর বিমান চলাচল চালু হওয়া উচিত। স্থলবন্দরের ভোগান্তি দূর করতে কলকাতাগামী ফ্লাইট চালু করা এ অঞ্চলের মানুষের দাবী। সুন্দরবন কেন্দ্রীক পর্যটন প্রসারেও ভাল ভূমিকা রাখতে পারবে। ইউএস বাংলার প্রতি অল্প খরচে পর্যটন প্যাকেজ চালুরও আবেদন করেন আফিল উদ্দিন এমপি।

খুলনা রেঞ্জের ডিআইজি ড. মাহিদ উদ্দিন বলেন, 'সুন্দরবন কেন্দ্রীক পর্যটন প্রসারে যশোর বিমানবন্দর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। নতুন টার্মিনাল হওয়ায় বিমান যোগাযোগ চালু সহজ হবে। দ্রুত উদ্যোগ নেওয়া উচিত।

ইউএস-বাংলা এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন বলেন, ২০১৪ সালে ইউএস-বাংলা এয়ারলাইন্স মাত্র ১৫০ জন স্টাফ নিয়ে যাত্রা শুরু করে। বর্তমানে এয়ারলাইন্সটির বহরে ১৪টি নতুন এয়ারক্রাফট রয়েছে। আমরা এয়ারলাইন্সটির পরিধি আরও বড় করবো। আগামী ২ বছরের মধ্যে আরও ১৬টি ব্র্যান্ড নিউ এয়ারক্রাফট ক্রয় করে ফ্লাইট পরিচালনা করার পরিকল্পনা রয়েছে আমাদের।

এ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম। এছাড়া অনুষ্ঠানে সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে জানানো হয়, আজ থেকে যশোর চট্টগ্রাম ও কক্সবাজারে সরাসরি ফ্লাইট চালু হচ্ছে। এ ফ্লাইট প্রতি রবি, মঙ্গল ও বৃহস্পতিবার যশোর থেকে সকাল নয়টা ১৫ মিনিটে চট্টগ্রামের উদ্দেশে উড্ডয়ন করবে। আর বিকেল পাঁচটা দশ মিনিটে যশোরের উদ্দেশে ফিরে আসবে। এছাড়া প্রতি শনি, সোম, বুধ ও শুক্রবার দুপুর একটা ৪৫ মিনিটে কক্সবাজারের উদ্দেশে ছেড়ে যাবে এবং বিকেল তিনটা ২৫ মিনিটে যশোরের উদ্দেশে উড্ডয়ন করবে। ট্যাক্স ও সার চার্জসহ যশোর থেকে চট্টগ্রামে ওয়ানওয়ের ন্যূনতম ভাড়া ছয় হাজার এবং রিটার্ন ভাড়া ১২ হাজার টাকা। এছাড়া যশোর থেকে কক্সবাজারে ওয়ানওয়ের ন্যূনতম ভাড়া সাড়ে ছয় হাজার এবং রিটার্ন ভাড়া ১৩ হাজার টাকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যশোর


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ