Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজবাড়ীর পদ্মায় মনির হলদারের জালে ২৬ কেজি’র কাতল

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ৪:৪০ পিএম

রাজবাড়ীর পদ্মা নদীতে জেলের জালে বিশাল আকৃতির একটি কাতল মাছ ধরা পরেছে। ওজন দিয়ে দেখা গেছে মাছটির ওজন ২৬ কেজি ১৫০ গ্রাম। বৃহস্পতিবার দুপুরে দৌলতদিয়া ফেরি ঘাটের অদুরে চর কর্নেশনা এলাকায় জেলে মনির হলদারের জালে মাছটি ধরা পরে।
স্থানীয় জেলে মনির হলদার জানান, বৃহস্পতিবার দুপুরে তিনিসহ তার সঙ্গীরা পদ্মা নদীর চর কর্নেশনা এলাকায় জাল ফেলে এ সময় জালে টান পরলে তারা দ্রুত জালটি টেনে তুলেন। মাছটি পেয়ে অত্যন্ত খুশি হয়েছে বলেও জানান তিনি।
দৌলতদিয়া ফেরি ঘাটের শাকিল সোহান মৎস্য আড়তের মালিক মোঃ শাজাহান মিয়া স¤্রাট জানান, বৃহস্পতিবার দুপুরে পাওয়ার পর মাছটিকে আড়তে নিয়ে আসেন জেলে মনির হলদার। এরপর সকল জেলের অংশ গ্রহনে ডাকের মাধ্যমে ১ হাজার ৯০০ টাকা কেজি দরে মোট ৪১ হাজার ৮০০ টাকা কিনে নেওয়ার পর ঢাকার এক ব্যাবসায়ীর কাছে ২ হাজার টাকা কেজি দরে মোট ৪৪ হাজার টাকায় বিক্রি করা হয়েছে।
গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ রেজাউল শরিফ বলেন, পদ্মা নদী পানি কমে যাওয়ায় ও ইলিশ রক্ষা অভিযান সফল হওয়ায় এখন মাঝে মধ্যেই বড় বড় মাছ ধরা পরছে। এতে স্থানীয় জেলেরা লাভবান হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ