Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন নায়ক ফারুক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১:৫৩ পিএম

ঢাকাই সিনেমার কিংবদন্তি চিত্রনায়ক ও ঢাকা-১৭ আসনের এমপি আকবর হোসেন পাঠান ফারুক চলতি বছরের মার্চ থেকে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। বর্তমানে তার শারীরিক অবস্থা উন্নতির দিকে। সিঙ্গাপুর থেকে গণমাধ্যমকে খবরটি নিশ্চিত করেছেন তার স্ত্রী ফারহানা পাঠান।

গণমাধ্যমকে ফারহানা পাঠান বলেছেন, ‘আপনাদের মিয়া ভাইয়ের শারীরিক অবস্থা আগের চেয়ে অনেকটা ভালো। এখন তিনি কথা বলতে পারেন। আসলে তার চিকিৎসা প্রক্রিয়া দীর্ঘ মেয়াদি। তাই ধীরে ধীরে সুস্থ হচ্ছেন।’

তিনি আরো বলেন, ‘চিকিৎসকের সঙ্গে কথা বলেও আমি আশ্বস্ত হয়েছি। বাকিটা সৃষ্টিকর্তার অশেষ কৃপা। সবার কাছে ফারুকের সুস্থতার জন্য দোয়া চাই।’

নিয়মিত চেকআপের জন্য গত ১৩ মার্চ স্ত্রী ফারহানা পাঠানকে সঙ্গে নিয়ে সিঙ্গাপুরে গেলে সেখানেই হঠাৎ করে অসুস্থ হয়ে পড়েন আকবর হোসেন পাঠান ফারুক। চিকিৎসকেরা তার মস্তিষ্কে একধরনের জীবাণুর সন্ধান পান। একই সময়ে রক্তে দুটি সংক্রমণও ধরা পড়ে। সে সময় জরুরি ভিত্তিতে তাকে আইসিইউতে নেওয়া হয়। প্রথম দিকে ফারুকের অবস্থা আশঙ্কাজনক ছিল। এরপর জুনের দিকে কিছুটা উন্নতি হয়। তবে সেটা বেশিদিন স্থায়ী হয়নি। আবারও সংকটজনক অবস্থায় চলে যান। সেটা থেকেই সম্প্রতি উতরে উঠছেন নন্দিত এই নায়ক।

এদিকে গত ৮ এপ্রিল হঠাৎ করেই চাউর হয়, মারা গেছেন ফারুক। সোশ্যাল মিডিয়ায় খবরটি দ্রুত ছড়িয়ে পড়ে। এতে পরিবার, ভক্ত ও স্বজনেরা বিরক্ত হন। একই সঙ্গে দুশ্চিন্তায় পড়েন। পরে সবাইকে আশ্বস্ত করে সিঙ্গাপুর থেকে ফারুকের স্ত্রী ফারহানা পাঠান গণমাধ্যমকে জানান, বিষয়টি পুরোপুরি গুজব।

প্রসঙ্গত, ১৯৪৮ সালে ঢাকায় জন্মগ্রহণ করেন নায়ক ফারুক। অভিনয়ে আসার আগে তিনি অংশ নিয়েছিলেন বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে। স্বাধীনতার বছর ১৯৭১ সালেই ফারুক ‘জলছবি’ সিনেমার মাধ্যমে আত্মপ্রকাশ করেন। এরপর তিনি ‘লাঠিয়াল’, ‘সুজন সখী’, ‘নয়নমনি’, ‘সারেং বৌ’, ‘গোলাপী এখন ট্রেনে’, ‘সাহেব’, ‘আলোর মিছিল’সহ শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন।

‘লাঠিয়াল’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য তিনি ১৯৭৫ সালে শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেতা হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার লাভ করেন এবং ২০১৬ সালে আজীবন সম্মাননা অর্জন করেন। বাংলাদেশের চলচ্চিত্রের ইতিহাসে তিনি সবচেয়ে সফল ও সেরা নায়কদের একজন হিসেবে স্বীকৃত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ