Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ক্যাম্পেইনে ২ দিনে প্রথম ডোজ টিকা নিয়েছেন ৭৮ লাখ মানুষ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৩০ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ পিএম

মহামারী করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে গত ২ দিনের টিকা ক্যাম্পেইনে প্রথম ডোজের টিকা নিয়েছেন ৭৮ লাখ ১১ হাজার ২১৬ জন। একইসঙ্গে এ সময়ে দ্বিতীয় ডোজের টিকা নিয়েছেন আরও ২ লাখ ৮২ হাজার ২০ জন। সবমিলিয়ে গত ২ দিনে মোট প্রথম ডোজের টিকা নিয়েছেন ৮০ লাখ ৯৩ হাজার ২৩৬ জন।

গতকাল বুধবার (২৯ সেপ্টেম্বর) দিনগত রাতে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত টিকা বিষয়ক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দেশে প্রথম ডোজের টিকা প্রয়োগ করা হয়েছে ১১ লাখ ৮৬ হাজার ৯৩ জনকে। তাদের মধ্যে ৫ লাখ ৭৯ হাজার ৬৩৭ জন পুরুষ এবং নারী ৬ লাখ ৬ হাজার ৪৫৬ জন। এর মধ্যে সর্বোচ্চ ১০ লাখ ৮৯ হাজার ৩৫ ডোজ টিকা প্রয়োগ করা হয়েছে চীনের সিনোফার্মের। আর ৭০ হাজার ৮৮০ ডোজ দেওয়া হয়েছে অক্সফোর্ড অ্যাস্ট্রাজেনেকার টিকা। এছাড়া ১১ হাজার ৬৫৩ ডোজ দেওয়া হয়েছে ফাইজার এবং ১৪ হাজার ৫২৫ ডোজ দেওয়া হয়েছে মডার্নার টিকা।

এর আগে মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) টিকা ক্যাম্পেইনের প্রথম দিনে সারাদেশে প্রথম ডোজের টিকা প্রয়োগ করা হয় ৬৬ লাখ ২৫ হাজার ১২৩ জনকে। এ নিয়ে সবমিলিয়ে ক্যাম্পেইনে প্রথম ডোজের টিকা দেওয়া হয়েছে ৭৮ লাখ ১১ হাজার ২১৬ জনকে।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হয়েছে ১ লাখ ৪৮ হাজার ১৫১ জনকে। সবমিলিয়ে ১ দিনে টিকা ক্যাম্পেইন ও স্বাভাবিক টিকা কার্যক্রম মিলিয়ে ৮০ লাখ ৯৩ হাজার ২৩৬ জনকে টিকা প্রয়োগ করা হয়েছে।

প্রসঙ্গত, মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে সারাদেশের নির্ধারিত টিকা কেন্দ্রগুলোতে টিকা ক্যাম্পেইন শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলে। এরপর যেসব কেন্দ্রে লক্ষ্যমাত্রা পূরণ হয়নি সেসব কেন্দ্রে আজও টিকাদান কার্যক্রম পরিচালনা করা হয়।

স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানায়, ইউনিয়ন, ওয়ার্ড থেকে শুরু করে সিটি করপোরেশন ও শহর এলাকা জুড়ে এ কর্মসূচি সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। কর্মসূচিতে সরকারি, বেসরকারি ও সেচ্ছাসেবীসহ প্রায় ৮০ হাজার লোক অংশ নিয়েছেন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ