Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

মসজিদের ইমামরাও আজ নিরাপদ নয়- জাতীয় শিক্ষক ফোরাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৯ সেপ্টেম্বর, ২০২১, ৪:৫৫ পিএম

জাতীয় শিক্ষক ফোরাম এর কেন্দ্রীয় সভাপতি অধ্যাপক মাহবুবুর রহমান ও সেক্রেটারি জেনারেল অধ্যাপক নাসির উদ্দিন খান কক্সবাজার জেলার চকরিয়ায় টর্চ লাইটের আলো চোখে পড়ার প্রতিবাদ করায় হাফেজ ফরিদুল আলম (৫৫) নামে এক মসজিদের ইমামের উপর নির্মম হামলা ও বাড়িঘর জ্বালিয়ে দেয়ার ঘটনায় গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করেছেন। সেইসাথে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বলেছেন, আলেম-ওলামাদের উপর খড়গহস্ত প্রসারিত করার পরিণাম ভাল হবে না।

আজ বুধবার এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, স্বাধীনতার ৫০ বছর পর আজ মসজিদের ইমামরাও নিরাপদ নয়। একটি স্বাধীন সার্বভৌম দেশে সমাজের সবচেয়ে সম্মানিত ব্যক্তি হলেন মসজিদের ইমাম। একজন সম্মানিত আলেমকে সামান্য একটি ঘটনায় এভাবে মারধর এবং বসতঘর জ্বালিয়ে পুড়িয়ে ছাড়খার করে দেয়ার ঘটনা কোনভাবেই বরদাশত করা যায় না। নেতৃদ্বয় বলেন, ঘটনার ৬/৭ দিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত সন্ত্রাসীদের গ্রেফতার করতে না পারা প্রশাসনের আন্তরিকতাকে প্রশ্নবিদ্ধ করছে। অবিলম্বে হামলাকারী সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনার জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানান তারা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় শিক্ষক ফোরাম


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ