Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

যমুনার ভাঙন এলাকা পরিদর্শন

বেলকুচি (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ সেপ্টেম্বর, ২০২১, ১২:০২ এএম

সিরাজগঞ্জের চৌহালী উপজেলার বন্যা পরবর্তী যমুনা নদী ভাঙন কবলিত এলাকা পরিদর্শন ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত এলাকার পরিবারের খোঁজখবর নেন পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব কবির বিন আনোয়ার। গত ২৬ সেপ্টম্বও সকালে স্পিডবোট যোগে চৌহালী উপজেলার যমুনা নদী ভাঙনের বিভিন্ন এলাকার খোঁজ খবর শেষে, বেশ কিছু ক্ষতিগ্রস্ত এলাকা রেহাইপুকুরিয়া, বিনানুই, চরসলিমাবাদ, ভুতের মোড় নামের স্থানগুলি পরিদর্শন করেন।
পরিদর্শন শেষে সচিব কবির বিন আনোয়ার বলেন, ‘যমুনার পশ্চিম পাড় মোটামুটি বাঁধের আওতায় আসলেও পূর্বপাড়ের বেশিরভাগ এলাকা এখনও অরক্ষিত। প্রধানমন্ত্রী ১০০ বছরের ডেল্টাপ্লান হাতে নিয়েছেন তার ধারাবাহিকতায় আগামী ২-৩ বছরের মধ্যে নদীর এ পাড়ও বাঁধের আওতায় আসবে। এ সময় উপস্থিত ছিলেন, ময়মনসিংহ সার্কেলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ শাহজাহান সিরাজ, চৌহালী উপজেলা চেয়ারম্যান ফারুক হোসেন, বেলকুচি-চৌহালী উপজেলা নির্বাহী কর্মকর্তা আনিসুর রহমান, নাগরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত-ই-জাহান টাঙ্গাইলের পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী সিরাজুল ইসলাম ও উপ-বিভাগীয় প্রকৌশলী ইমদাদুল হক, উপ-সহকারী প্রকৌশলী নুরুজ্জামান, আ.লীগের সভাপতি তাজ উদ্দিন আহমেদ প্রমুখ



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ