Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আশিকের ঠিকাদারি লাইসেন্স দাখিলের নির্দেশ হাইকোর্টের

২ হাজার কোটি টাকা পাচার মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ সেপ্টেম্বর, ২০২১, ১২:০৪ এএম

অর্থ পাচার মামলার আসামি আশিকুর রহমান ফারহানের ঠিকাদারি লাইসেন্স দাখিলের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। জামিন আবেদনের শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার এবং বিচারপতি এসএম মজিবুর রহমানের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন। আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। দুর্নীতি দমন কমিশন (দুদক)র পক্ষে শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান। সরকারপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিনউদ্দিন মানিক।
আদেশের বিষয়ে আমিন উদ্দিন মানিক জানান, ফরিদপুরের ২ হাজার কোটি টাকা অর্থপাচার মামলার অন্যতম আসামি আশিকুর রহমান ফারহানের ঠিকাদারি লাইসেন্স আছে কিনা-আদালত সেটি জানতে চেয়েছেন। থাকলে সেটি আদালতে দাখিল করতে বলা হয়েছে। সরকারি আইন কর্মকর্তা আরো জানান, এ মামলায় চার্জশীটর্ভুক্ত ১০ আসামির মধ্যে চার নম্বর আসামি আশিকুর রহমান ফারহান ওরফে মো. আশিক। অর্থ পাচারের বিষয়ে তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি রয়েছে। বর্তমানে তিনি কারাগারে রয়েছেন। এ মামলায় তিনি হাইকোর্টে জামিন আবেদন করেছিলেন। ওই আবেদনের শুনানি নিয়ে আদালত আশিকের ঠিকাদারি লাইসেন্স দাখিলের নির্দেশ দেন।
প্রসঙ্গত: ২০২০ সালের শুরুর দিকে সরকারের উচ্চপর্যায়ের নির্দেশে ফরিদপুরে শুদ্ধি অভিযান শুরু হয়। এতে আটক হন ফরিদপুর নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ছোট ভাই ইমতিয়াজ হাসান রুবেল। তাদের বিরুদ্ধে অবৈধভাবে অর্জিত ২ হাজার কোটি টাকা পাচারের অভিযোগে মামলা হয়। তারা দু’জন বিভিন্ন সময়ে আদালত ও পুলিশের কাছে ১৬৪ ধারায় জবানবন্দি দিলে ফরিদপুরের আওয়ামী রাজনীতির সঙ্গে জড়িত অনেকের নাম উঠে আসে।
মামলার অন্য আসামিরা হলেন, সাবেক মন্ত্রী খন্দকার মোশারফ হোসেনের ভাই খন্দকার মোহতেশাম হোসেন বাবর, মন্ত্রীর এপিএস এএইচএম ফুয়াদ, খন্দকার নাজমুল ইসলাম লেভী, ফাহাদ বিন ওয়াজেদ ওরফে ফাহিম, কামরুল হাসান ডেভিড, মোহাম্মদ আলী দিদার ও মো. তারিকুল ইসলাম নাসিম।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ