Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

শাবিপ্রবিতে ‘ত্রয়োবিংশের প্রত্যুষ’ শুক্রবার

শাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ৩:২৩ পিএম

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) অন্যতম নাট্য সংগঠন ‘দিক থিয়েটার’র দুইদিনব্যাপী অনলাইন আয়োজন ‘ত্রয়োবিংশের প্রত্যুষ’ শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠান কাল (শুক্রবার) শুরু হচ্ছে। বৃহস্পতিবার (২৩সেপ্টেম্বর) ‘দিক থিয়েটার’র সভাপতি আব্দুল বাছিত সাদাফ এ বিষয়টি নিশ্চিত করেন।
‘ত্রয়োবিংশের প্রত্যুষে এই অঙ্গীকার, নাটকে বাঁধিব জীবনের জয়গান’ স্লোগানকে সামনে রেখে ২৩ তম বর্ষ উদযাপনে অনলাইনে আয়োজিত এ অনুষ্ঠানে অংশগ্রহণ করছে শাবিপ্রবির দিক থিয়েটার, ট্যুরিস্ট ক্লাব ও নোঙ্গর, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জাহাঙ্গীরনগর থিয়েটার, বুয়েটের কন্ঠ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় আবৃত্তি মঞ্চ ও রঁদেভূ শিল্পীগোষ্ঠী, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গুঞ্জন ও প্রতিধ্বনি, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রঙ্গভূমি, চুয়েটের ভাষা ও সাহিত্য সংসদ ও জয়ধ্বনি, খুলনা বিশ্ববিদ্যালয়ের রিদম ও কৃষ্টি, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির অল স্টারস ড্যাফোডিল।
দুইদিনব্যাপী এ আয়োজনের ১ম ও ২য় দিনে ( ২৪ ও ২৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় অনলাইনে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। দিক থিয়েটারের ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেল থেকে যেকেউই এ আয়োজন উপভোগ করতে পারবে।
আব্দুল বাছিত সাদাফ বলেন, বর্তমানে আমরা কঠিন সময়ের মধ্য দিয়ে দিন অতিবাহিত করছি। করোনাকালীন সময়ে আমাদের স্বাভাবিক জীবনযাপন বাঁধা হয়ে দাঁড়িয়েছে। এই সমস্যা থেকে উত্তরণের জন্য কিছু সাহসী মানুষ অবিরাম লড়ে যাচ্ছেন চলমান মহামারীর বিরুদ্ধে। এই সকল যোদ্ধাদের প্রতি সম্মান জানিয়ে গত বছরের ন্যায় দিক থিয়েটার, ‘ত্রয়োবিংশের প্রত্যুষ’ অনুষ্ঠানটি তাদের প্রতি উৎসর্গ করছে।
‘নাটকে সাম্যের আন্দোলন, জীবনের ভাষায় মুক্তি অন্বেষণ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ১৯৯৯ সালের ১৮ আগস্ট থেকে দিক নাট্য সংঘ নামে যাত্রা শুরু করে দিক থিয়েটার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ