Inqilab Logo

রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুই কর্মচারীর বিরুদ্ধে দুদকের চার্জশিট

রাজউকে প্লটের নথি গায়েব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ সেপ্টেম্বর, ২০২১, ১২:০০ এএম

প্লটের ফাইল গায়েবের ঘটনায় দায়েরকৃত মামলায় রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)র দুই কর্মচারীর বিরুদ্ধে চার্জশিট দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। গতকাল বুধবার এ তথ্য জানান সংস্থার উপ-পরিচালক (জনসংযোগ) মো. আরিফ সাদেক। চার্জশিটভুক্ত আসামিরা হলেন- রাজউকের এস্টেট ও ভ‚মি শাখা-৩ এর (বর্তমানে আইন শাখা)র অফিস সহকারী মো. সাইফুল্লাহ চৌধুরী এবং বেঞ্চ সহকারী মো. বাসার শরীফ।

দুদকের উপ-পরিচালক শাহীন আরা মমতাজ মামলার তদন্ত শেষে চার্জশিট দেন। অভিযোগপত্রে উল্লেখ করা হয়, সাইফুল্লাহ চৌধুরী এবং বাসার শরীফ পরস্পর যোগসাজশে প্লট গ্রহিতা মো. অদুদ মিয়ার মূল নথিপত্র ৪ বছর গায়েব করে রাখেন। পরবর্তীতে মো. অদুদ মিয়ার নামে জাল কাগজপত্র তৈরি করেন। পরে ভুয়া কাবিননামা দিয়ে সৈয়দা তনিমা হাসান নামীয় আরেক মহিলাকে অদুদ মিয়ার স্ত্রী সাজান এবং প্লট আত্মসাতের চেষ্টা করেন। আসামিদের বিরুদ্ধে দন্ডবিধির ২১৭/৪০৯/৪২০/ ৪৬৭/৪৬৮/৪৭১/১০৯ এবং ৫(২) ধারায় চার্জশিট দাখিল করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাজউক

৮ ফেব্রুয়ারি, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ